মানুষের বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে আ.লীগ : শিরিন

শেয়ার করুনঃ

শামীম আহমেদ :: কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড. বিলকিস জাহান শিরিন বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধের দেশকে ধর্ষণের মহোৎসবের দেশে পরিনত করেছে অবৈধ ভোটার বিহীন আওয়ামী লীগ সরকার। বর্তমান সরকার দেশের সংবিধান লঙ্ঘন করে প্রজাতন্ত্রের পুলিশ বাহিনীকে নিজেদের স্বার্থে ব্যবহার করে তাদেরকে আওয়ামী লীগ বাহিনীতে পরিনত করে মানুষর বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে। অন্যদিকে সরকারী দলের লুঠপাটের কারণে দেশের নিত্যপণ্য মালের দাম এতই বৃদ্ধি পেয়েছে যা সাধারন মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে বলে উল্লে­খ করেন।

তাই এখন থেকে এ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার জন্য সকলকে এক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকার হটিয়ে ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য কাজ করার আহবান জানান।

আজ সোমবার (১৯ অক্টোবর) সকাল ১১ টায় নগরের অশ্বিনী কুমার টাউন হলের সামনে সদ্য জাতীয় সংসদ উপ-নির্বাচনে কারচুপি জালিয়াতির প্রতিবাদে বরিশাল জেলা দক্ষিণ- উত্তর বিএনপি যৌথ ও মহানগর বিক্ষোভ সমাবেশ প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বরিশাল জেলা দক্ষিণ শাখা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ মেজবা উদ্দিন ফরহাদ, জেলা বিএনপি সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন, কোতয়ালী বিএনপি সহ-সভাপতি আনোয়ার হোসেন লাবু, দক্ষিণ জেলা বিএনপি দপ্তর সম্পাদক আলহাজ মন্টু খান, উত্তর জেলা শাখা বিএনপি দপ্তর সম্পাদক এ্যাড. নুরুল আলম রাজু, দক্ষিণ জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যাড. এইচ এম তছলিম উদ্দিন, বরিশাল জেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাক জে.এম আমিনুল ইসলাম লিপন, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম জনি, সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল­াহ সাদি, দক্ষিণ জেলা মহিলাদল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি, উত্তর জেলা মহিলাদল সভাপতি শায়লা শারমিন মিমু,সাবেক বরিশাল মহানগর ছাত্রদল সাধারন সম্পাদক জিএম আতায়ে রাব্বি, জেলা ছাত্রদল সাবেক যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম সুজন।

এসময় সমাবেশ শেষ করে জেলা দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি নেতৃবৃন্দ টাউন হলের মসজিদ গেট থেকে বেড় হয়ে যাবার চেষ্টা করলে পুলিশ তাদেরকে বাধা দিয়ে আটকে রাখেন। পরবর্তিতে তারা বিভিন্নভাবে ভাগ হয়ে যে যার মত করে চলে যাওয়ায় পুলিশ সরে যায়।

অপরদিকে জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে বরিশাল মহানগর বিএনপি আয়োজনে এক বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করেন তারা।

মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম রনু সরদারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদকপ আনয়ারুল হক তারিন, যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর হোসেন, মহানগর যুবদল সভাপতি মাসুদ হাসান মামুন, মহানগর শমিকদল সাধারন সম্পাদক মোঃ ফয়েজ আহমেদ খান, মহিলা দল নেত্রী ফাতেমা-তুজ-জোহরা মিতু প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চলনা করেন মহানগর যুবদল সিনিয়র সহ-সভাপতি সাজ্জান হোসেন।