মেসিকে ‘বড়সড়’ অভিনন্দন জানালেন ফুটবলসম্রাট পেলে

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক :: তার এত বড় একটা রেকর্ড ছুঁলেন লিওনেল মেসি, যিনি কিনা আবার ফুটবলে ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী দল আর্জেন্টিনার খেলোয়াড়। পেলে ভদ্রতার খাতিরে ছোটখাট একটা অভিনন্দন বার্তা দিয়েই দায় সারতে পারতেন।

কিন্তু ব্রাজিলের জীবন্ত কিংবদন্তি এমনটা করলেন না। তার এত পুরোনো এক রেকর্ড ছুঁয়ে ফেলায় বরং মেসিকে উচ্ছ্বসিত প্রশংসায় ভাসালেন পেলে। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লিখলেন বড়সড় অভিনন্দন-বার্তা।

শনিবার রাতে এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে পেলেকে ছুঁয়ে ফেলেছেন মেসি। লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে দারুণ হেডে গোল করে এই মাইলফলকে পা রাখেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

স্বদেশি ক্লাব সান্তোসের হয়ে ১৯ মৌসুমে ৬৪৩ গোল করেছিলেন ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা পেলে। মেসি এখন পর্যন্ত দেশের হয়ে একটি বিশ্বকাপ জিততে না পারলেও বার্সেলোনার প্রায় সব রেকর্ডই নিজের করে নিয়েছেন।

ব্রাজিলের কিংবদন্তি পেলেকে ছুঁতে মেসির বরং লেগেছে দুই মৌসুম কম। ১৭ মৌসুমেই ৬৪৩ গোলের মাইলফলক ছুঁয়েছেন বার্সার সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার।

এতদিন ধরে একটা ক্লাবে মেসি, ১৯৫৬ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত সান্তোসে খেলা পেলে সেই অনুভূতিটা ভালোই বুঝতে পারেন। মেসিকে অভিনন্দন জানাতে গিয়ে ফুটবলসম্রাট ইনস্টাগ্রামে লিখেছেন, ‘হৃদয় যখন ভালোবাসায় পরিপূর্ণ হয়ে যায়, ঠিকানা পরিবর্তন করাটা কঠিন। তোমার মতো আমিও ভালো করেই জানি, প্রতিদিন একই জার্সি পরার ভালোবাসাটা কেমন থাকে। তুমি আর আমি জানি, যেটাকে ঘর মনে করি তার চেয়ে ভালো কিছু আর হতে পারে না।’

পেলে এরপর লিখেছেন, ‘তোমার ঐতিহাসিক রেকর্ডের জন্য অভিনন্দন, লিওনেল। তবে সবার আগে বার্সেলোনায় তোমার এই অসাধারণ ক্যারিয়ারের জন্য অভিনন্দন। আমাদের গল্পের মতো, একই ক্লাবের প্রতি এত দীর্ঘ সময় ভালোবাসা, দুর্ভাগ্যজনকভাবে দিনে দিনে খুব বিরল হয়ে যাচ্ছে। আমি মুগ্ধতার সঙ্গে তোমার তারিফ করছি, লিও মেসি।’