দেশের মানুষকে নির্বাচনের বাহিরে রেখে সরকার গণতন্ত্র রক্ষা করছে : সরোয়ার

শেয়ার করুনঃ

শামীম আহমেদ :: কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, দেশের মানুষকে নির্বাচনের বাহিরে রেখে বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকার গণতন্ত্র রক্ষা করছে। সরকার এক পদ্ধা সেতু দেখিয়ে দেশের জনগনের মৌলিক ভোটের অধিকার কেড়ে নিয়ে শেখ হাসিনার সরকার শেখ মুজিবুর রহমানের আওয়ামী লীগের সংবিধান লঙ্ঘন করে ক্ষমতা দখল করে দেশের সম্পদ অর্থ ভাগ-বাটোয়ারার মাধ্যমে লুটেপুটে খাচ্ছে। এ সরকার আজ দেশের আইনের শাষন, বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে দেশটাকে কারাগার বানিয়ে শাষন করে যাচ্ছে।

সরোয়ার আরো বলেন, আজ দেশের প্রতিটি সিমান্তে এ দেশের সাধারন মানুষগুলোকে গুলি করে হত্যা করছে। সরকার তার গদি রক্ষা ও নিজের স্বার্থের জন্য কিছুই বলছে না। সরকার নির্বাচনে কারচুপি করে আজ দেশে স্বৈরাচারী কায়দায় দেশ শাষন করার মাধ্যমে দেশের জনগণকে আতঙ্কগ্রস্থ করে রেখেছে।

আজ বুধবার (১৩ জানুয়ারী) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় গ্রেফতারী পরোয়ানাজারী করার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসাবে সকাল ১১টায় সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশের সভাপতির বক্তব্যতে এ কথা বলেন।

এসময় আরো বক্তব্য রাখেন- মহানগর সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সৈয়দ আহসান কবির হাসান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, মহানগর শ্রমিকদল সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ খান, যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ আকবর হোসেন পাঠান, যুগ্ম সহ-সাধারন সম্পাদক আনয়ারুল হক তারিন।

অপরদিকে একই কর্মসূচি পালন করেছে বরিশাল দক্ষিন জেলা ও উত্তর জেলা বিএনপি। সকাল সাড়ে ১০টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বরিশাল (দক্ষিন) জেলা বিএনপি বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করে। দক্ষিন জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সাধারন সম্পাদক এ্যাড.আবুল কালাম শাহিন, উজিরপুর উপজেলা বিএনপি সভাপতি আঃ মন্নান মাস্টার, পৌর বিএনপি সভাপতি শহিদুল ইসলাম, কোতয়ালী বিএনপি নেতা আরহাজ নুরুল আমিন,বাকেরগঞ্জ বিএনপি নেতা নাসির জমাদ্দার, জেলা বিএনপি মহিলাদল সভানেত্রী অধ্যাপিকা ফারজানা আক্তার তিথি, জেলা স্বেচ্ছাসেবকদল সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান আউয়াল, মামুন রেজা খান, জেলা যুবদল সম্পাদক এ্যাড. এইচ এম তছলিম উদ্দিন, জেলা ছাত্রদল সাধারন সম্পাদক কামরুল কামরুল ইসলাম।

এছাড়া সকাল সাড়ে ১১টায় বরিশাল প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করেছে বরিশাল উত্তর জেলা বিএনপি। সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন এ্যাড. নুরুল আলম রাজু, বেলায়েত জমাদ্দার, স.ম হুমাউন, সাইফুল ইসলাম সুজন, ইমরান হোসেন, গিযাস দেওয়ান, আসাদুজ্জামান সজল ও এ্যাড. নজরুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তরা বর্তমান সরকারকে বলেন, মানুষের গলাচিপে ধরে আর গণতন্ত্র রক্ষা করার আপনার দরকার নেই। আপনি যদি দেশের মানুষের এতই মঙ্গল চান তাহলে অবিলম্বে নিরপক্ষ নির্বাচনের মাধ্যমে ভোটাধিকার ফিরিয়ে দেয়ার আহবান জানান।