বিচার বিভাগ, আইন বিভাগসহ নির্বাহী বিভাগ সরকারের কাছে নিরাপত্তাহীন : সরোয়ার

শেয়ার করুনঃ

শামীম আহমেদ :: বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড, মজিবর রহমান সরোয়ার বলেছেন, আজ দেশে সত্য বললে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে কন্ঠ রোধ করে জেলে পাঠানো হচ্ছে।

অন্যদিকে আওয়ামী লীগ যা বলবে ত সবই হল ইতিহাস, মুক্তিযুদ্ধকালীন সময়ে আওয়ামী লীগ নেতারা কোথায় যুদ্ধ করেছিলেন। বিএনপি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমান শুধূ স্বাধীনতাই ঘোষণা করে বসে থাকেননি তিনি সরাসরি রনাঙ্গনে যুদ্ধ করেছিলেন।

তাই আগামী প্রজন্মের কাছে বর্তমান অবৈধ সরকার শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের মুছে ফেলার অপচেষ্টা করার পায়তারা করছেন আওয়ামী লীগ জানে এদেশ থেকে জিয়াকে কোনদিনই মুছে ফেলা যাবে না।

সরোয়ার আরো বলেন, এই নিশি রাতের সরকার ক্ষমতা দখল করে রাখার জন্য বিচার বিভাগ, আইন বিভাগ ও নির্বাহী বিভাগ আজ সরকারের কাছে নিরাপত্তাহীনতা হয়ে পড়েছে।

আজ বৃহস্পতিবার (১১ ফেব্রয়ারি) সকাল ১১টায় সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি বানিজ্য বিষয়ক সম্পাদকসহ প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবীবুল ইসলাম হাবীব ও বিএিনপি নেতৃবৃন্দের নামে ভিত্তিহীন মিথ্যা মামলায় সাজা প্রদান এবং গ্রেফতারী পরোয়ানা জারী করার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত অংশ হিসাবে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশের সভাপতির বক্তব্য তিনি একথা বলেন।

এসময় আরো বক্তব্য রাখেন- সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া, যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর হোসেন, সহ-সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, মহানগর মহিলা দল নেত্রী শামীমা আকবর।

এসময় আরো উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, মহানগর সহ-সভাপতি ফিরোজ আহমেদ, আব্বাস উদ্দিন বাবলু, মহানগর স্বেচ্ছাবেকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, মহানগর যুবদল সিনিয়র সহ সভাপতি কামরুল হাসান রতন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড, মাজহারুল ইসলাম রতনসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চলনা করেন মহানগর যুবদল সিনিয়র সহ-সভাপতি সাজ্জাদ হোসেন।

অপরদিকে একই কর্মসূচি উপলক্ষে সকাল ১১টায় সাংবাদিক মাইনুল হাসান প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ করে বরিশাল উত্তর জেলা বিএনপি।

বরিশাল উত্তর জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক আব্দুস ছত্তার খানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- মেহেন্দিগঞ্জ পৌর বিএনপি সভাপতি জিয়া উদ্দিন সুজন, মুলাদী উপজেলা বিএনপির সহ-সভাপতি এ্যাড, তরিকুল ইসলাম দিপু, হিজলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড.নুরুল আলম রাজু, উত্তর জেলা যুবদল সাবেক সভাপতি কবীর উদ্দিন আফসারী ও উত্তর জেলা যুবদল নেতা সাইফুল ইসলাম সুজনসহ ছাত্রদল নেতা নজরুল ইসলাম প্রমুখ।