বরিশালে বিনোদন কেন্দ্রগুলোতে দর্শণার্থীদের ব্লাকমেইল করে টাকা হাতাচ্ছে প্রতারক চক্র

শেয়ার করুনঃ

এস এন পলাশ :: বরিশাল নগরীর বিনোদন কেন্দ্রে গুলোতে দর্শণার্থীদের কাছ থেকে ব্লাকমেইল করে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র। নগরীর বেলসপার্ক, মুক্তিযোদ্ধা পার্ক, ত্রিশ গোডাউনে এই প্রতারক চক্রের কয়েকজন সদস্য রয়েছে। দূর-দূরান্ত থেকে ঘুরতে আসা স্কুল কলেজের ছেলে মেয়ে ও দর্শণার্থীদের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে তারা।

বরিশালের বানারীপাড়া উপজেলার ব্যবসায়ী মুনিবুর রহমান মোবাইল ফোনে পরিচয় হয় বরিশাল নগরীর বটতলা এলাকার সুমনার সাথে। সেই পরিচয়ের সূত্রে গতকাল দুপুরে দেখা করতে নগরীর বেলস পার্কে আসেন। তারা দুজনে পাশাপাশি বসে কথা বলছিলো এমন সময় একজন ব্যাগ থেকে একটা ক্যামেরা বের করে ছবি তুলে বলে আমি সাংবাদিক, আপনারা একজন আরেকজনের কি হন? এসকল নানান প্রশ্নের এক পর্যায়ে তিন হাজার টাকার বিনিময়ে ঐ চক্রের হাত থেকে রক্ষা পায় তারা। এমনটাই অভিযোগ করেছেন ভুক্তভোগী মুনিবুর। এরকম ঘটনা প্রায়শই ঘটে মুক্তিযোদ্ধা পার্কে।

সরজমিনে খোঁজ খবর নিয়ে জানা যায়, মুক্তিযোদ্ধা পার্ক, বেলসপার্ক এলাকায় একটি চক্র রয়েছে তাদের কাজ নির্দিষ্ট এক লোককে খবর পৌঁছানো। এরপর তারা মোবাইল ফোনে বা ক্যামেরা দিয়ে ছবি তুলে তাদের ভয়ভীতি দেখিয়ে টাকা পয়সা হাতিয়ে নিয়ে সটকে পড়ে।

মুক্তিযোদ্ধা পার্কের এক ভ্রাম্যমাণ ব্যবসায়ী বলেন, দেখি তো একটা লোক প্রায়ই ঘুরতে আসা লোকজনের ছবি তুলে পরে কি যেনো কথাবার্তা বলে। একবার ঐ লোক এখানে ঘুরতে আসা স্বামী-স্ত্রীর ছবি তোলার পরে অনেকটা লাঞ্ছিতও হয়েছিলো এবং নিজেকে সে সাংবাদিক পরিচয় দেয়।

এ ব্যাপার বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ মনজুর রহমান বলেন, বিষয়টি আমাদের জানা নেই। নগরীতে নিরাপত্তার জন্য আমাদের বেশ কিছু টিম কাজ করছে। অভিযোগ পেলে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’