পিরোজপুরে ডিএনএ পরীক্ষা করে কঙ্কালের পরিচয় উদঘাটন : গ্রেফতার ২

শেয়ার করুনঃ

পিরোজপুর প্রতিনিধি :: পিরোজপুরের মঠবাড়িয়ায় অজ্ঞাত কঙ্কাল উদ্ধারের পর ডিএনএ পরীক্ষার মাধ্যমে পরিচয় উদঘাটন করেছে পুলিশ। নিহত যুবকের নাম জিয়া। তার বাড়ি ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার মরিচবুনিয়া এলাকায়। পুলিশ এ হত্যায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতার দুজন হলো– রাসেল ওরফে নাসির (২৮) ও মিরাজ (৩১)। নাসির কাঠালিয়া উপজেলার মরিচবুনিয়া গ্রামের মৃত শামছুল হকের ছেলে। মিরাজ একই উপজেলার পাটিকেলঘাটা গ্রামের শাহজাহান জমাদ্দারের ছেলে। গত ১৮ ফেব্রুয়ারি গ্রেফতার হলেও তদন্তের স্বার্থে পুলিশ রবিবার রাতে বিষয়টি স্থানীয় সাংবাদিকের জানায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক আসলাম জানান, ২০১৮ সালের ১৪ জুলাই উপজেলার মিরুখালী ডিগ্রি কলেজের পশ্চিম দিকে রাস্তার পাশে আবু সালেহ নামে এক কৃষকের পরিত্যক্ত ডোবা থেকে অজ্ঞাত একটি কঙ্কাল উদ্ধার করা হয়। পরে কঙ্কালের ডিএনএ পরীক্ষা করা হয়। সেটি পার্শ্ববর্তী ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার মরিচবুনিয়া এলাকার অপহৃত জিয়া নামে এক যুবকের বলে শনাক্ত হয়।

এ ঘটনায় নিখোঁজ জিয়ার ভাই জুয়েল হাওলাদার বাদী হয়ে অপহরণ করে হত্যা ও লাশ গুমের অভিযোগ এনে আট জন নামীয় ও অজ্ঞাত চার জনকে আসামি করে মঠবাড়িয়া থানায় একটি মামলা করেন। গত বৃহস্পতিবার মঠবাড়িয়ার ভগীরাথপুর এলাকা থেকে এজাহারভুক্ত আসামি ও মূল ঘাতক রাসেল ওরফে নাসির ও মিরাজকে গ্রেফতার করা হয়।

মঠবাড়িয়া থানার ওসি জানান, জমিজমা ও পূর্ব বিরোধের জের ধরে জিয়াকে অপহরণ করে মঠবাড়িয়া এলাকায় এনে হত্যা করা হয়। গ্রেফতার দুই আসামিকে আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।