বেতাগীতে চার জনের চাই এক নৌকা, কে হবেন সেই নৌকার মাঝি?

শেয়ার করুনঃ

সাইফুল ইসলাম, বেতাগী (বরগুনা) প্রতিনিধি :: বরগুনা জেলার বেতাগী উপজেলার ঐতিহ্যবাহী মোকামিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিগতে তিনবারই তুমুল প্রতিদন্ধীতা মুলক নির্বাচন দেখেছে মোকামিয়ার জনগন।

নির্বাচন ২০০৩, ২০১১ ও সর্বশেষ ২০১৬ সালে। সেসব নির্বাচনে ছিলো হাড্ডাহাড্ডি লড়াই আর উৎসব মূখর। সেই নির্বাচন গুলোতে ছিলো জনপ্রতিনিধিদের প্রতিশ্রুতির ফুলঝুড়ি।

আসন্ন নির্বাচন দলীয় প্রতিকে অনুষ্ঠিত হবে তাই এলাকায় চলছে দলীয় নেতাদের মাঝে নৌকার লড়াই। মোকামিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারজন নেতাই প্রত্যাশা করছেন দলীয় মনোনয়ন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মোকামিয়া ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ও ব্যবসায়ী গাজী জালাল আহমেদ, বাংলাদেশ আওয়ামী লীগের মোকামিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ইউপি সদস্য নাসির উদ্দিন মারুফ আকন, বাংলাদেশ আওয়ামী লীগ মোকামিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ইউপি সদস্য টিপু সুলতান এবং বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাবেক (ভারপ্রাপ্ত) সভাপতি ও মোকামিয়া ইউনিয়ন পরিষদ এর বারবার নির্বাচিত চেয়ারম্যান গাজী নফিসুর রহমান চুন্নু।

নৌকা প্রতীকের প্রার্থী বাছায়ের লক্ষে উপজেলা আওয়ামীলীগ ৭ মার্চ (রবিবার) মোকামিয়া ইউনিয়ন আওয়ামী লীগকে নিয়ে বর্ধিত সভার আয়োজন করে। বর্ধিত সভার সিদ্ধান্ত মোতাবেক মনোনয়ন প্রত্যাশী চারজনের নামই কেন্দ্রে পাঠানো হবে এবং মাননীয় প্রধানমন্ত্রী যাকে নৌকা দেবেন তার পিছনে বাকি তিনজন কাজ করবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়।

বর্ধিত সভায় তিন মিনিটের আলাদা আলাদা বক্তিতায় মনোনয়ন প্রত্যাশীরা জানান, “তারা সকলেই দলের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল, দল যে সিদ্ধান্ত দেবে এবং যাকে নৌকা দেবে তার পিছনে বাকিরা কাজ করবেন।”