গোলাপি বলের দিবারাত্রি টেস্ট উৎসবে আড়াই দিনও টিকলো না বাংলাদেশ

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক :: গোলাপি বলের দিবারাত্রির টেস্ট উপলক্ষ্যে গোটা কলকাতা শহর মেতেছিল উৎসবে। কিন্তু সেই উৎসবের মাঝে নিজেদের রাঙাতে পারল না বাংলাদেশ ক্রিকেট দল। টেস্ট ইতিহাসে নিজেদের প্রথম দিবারাত্রির ম্যাচটিতে আড়াই দিনও খেলতে পারল না মুমিনুল হকের দল।

বাংলাদেশ ম্যাচটি হেরে যেতে পারতো দুইদিনেই। ভারতের দেয়া ২৪১ রানের লিডের জবাবে দ্বিতীয় ইনিংসেও মাত্র ১৩ রানে সাজঘরে ফিরে গিয়েছিলেন ৪ ব্যাটসম্যান। সেখান থেকে প্রতিরোধ গড়ে ম্যাচটিকে তৃতীয় দিনে এনেছিলেন মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ।

কিন্তু তৃতীয় দিন সকালে আর বেশিক্ষণ খেলতে পারেননি মুশফিক। আগেরদিন অপরাজিত থাকা ৫৯ রানের সঙ্গে তিনি যোগ করতে পেরেছেন আর ১৫ রান। আউট হয়েছেন ৭৪ রানে। আর আগেরদিনই হ্যামস্ট্রিং ইনজুরিতে মাঠ ছাড়া মাহমুদউল্লাহ এদিন আর নামতেই পারেননি ব্যাট করতে।

ফলে দলীয় ১৯৫ রানের মাথায় বাংলাদেশের নবম উইকেটের পতন ঘটতেই নিশ্চিত হয়ে যায় ভারতের ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে জয়। তৃতীয় দিন সকালে বাংলাদেশ খেলতে পেরেছে মাত্র ৮.৪ ওভার তথা আধঘণ্টার কিছু বেশি সময়। মুশফিকের ৭৪ ছাড়াও ৫ চারের মারে ২১ রান করে পরাজয়ের ব্যবধানটাই কমিয়েছেন আলআমিন হোসেন।