বরগুনায় স্বতন্ত্র প্রার্থীর অফিস থেকে ককটেল ও গুলিভর্তি পিস্তল উদ্ধার, দুই প্রার্থীসহ আটক ২০

শেয়ার করুনঃ

বরগুনা প্রতিনিধি :: বরগুনার বামনা উপজেলার সোনাখালী বাজারে ইউপি নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া প্রতীক) সোহেল সিকদারের নির্বাচনী অফিসে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণে ককটেল, বোমা তৈরির সরঞ্জাম, একটি বিদেশি পিস্তল ও একটি গুলিভর্তি ম্যাগজিন উদ্ধার করে বরগুনা গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় গত বুধবার দিবাগত রাত দেড়টার দিকে বামনা থানায় ডিবি পুলিশ বাদী হয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে দুই স্বতন্ত্র প্রার্থীসহ ২০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে।

মামলার আসামীরা হলেন- স্বতন্ত্রপ্রার্থী (ঘোড়া প্রতীক) মো. সোহেল সিকদার (৩৭), স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) তরিকুজ্জামান সোহাগ (৩৮), ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাফান জোমাদ্দার আকাশ (২০), স্বতন্ত্র প্রার্থীদের সমর্থক রাজ্জাক মল্লিক (২৫), সিদ্দিক ভুইয়া (২৩), শাওন (১৮), নিরু মল্লিক (২৬), শাহজাহান মল্লিক (৫৯), আলমগীর (৩৫), ইমরান (১৯), সোহাগ (১৭), হাসান (১৮), বাদল (২৯), রফিক (২০), ইলিয়াস (২০), বাবুল (২৮), ফয়সাল (১৮), হাসিব (৩২), আবু জাফর (১৮) ও হানিফ (৩২)।

জানা যায়, গতকাল বুধবার দুপুর ১টার দিকে বামনা সদর ইউনিয়নের সোনাখালী বাজারে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস থেকে নৌকা প্রতীকের সমর্থকদের লক্ষ্য করে ককটেল ও বোমা হামলা চালানো হয়। এ ঘটনায় নৌকার ৯ জন সমর্থক গুরুতর আহত হন। প্রায় ৩ ঘণ্টা দফায় দফায় হামলা চালানোর পরে বরগুনার ডিবি পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছায়। পরে পুলিশ ও ডিবির যৌথ অভিযানে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস থেকে এসব ককটেল, বোমা তৈরির সরঞ্জাম, একটি বিদেশি পিস্তল ও একটি গুলিভর্তি ম্যাগজিন উদ্ধার করা হয়। এসময় ওই ভবন থেকে দুই স্বতন্ত্র প্রার্থীসহ ২০ জনকে আটক করে গোয়েন্দা পুলিশ।

বামনা থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসের বাথরুমের ভেতর থেকে বোমা তৈরির সরঞ্জাম, বেশ কয়েকটি ককটেল ও একটি পিস্তল উদ্ধার করা হয়। আটককৃতদেরে নামে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা নেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরের পর তাদেরকে বরগুনা কোর্টে পাঠানো হবে।