মার্কেট খোলা রাখার দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক :: গাজীপুরে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মার্কেট ও দোকানপাট খোলা রাখার দাবিতে মানববন্ধন করেছেন ব্যবসায়ী ও কর্মচারীরা।

বুধবার (৭ এপ্রিল) সকালে গাজীপুর মহানগরীর ব্যস্ততম চান্দনা চৌরাস্তা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে শাপলা ম্যানসনসহ বিভিন্ন মার্কেটের কয়েকশ ব্যবসায়ী ও কর্মচারী এ মানববন্ধনে অংশ নেন

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন- ব্যবসায়ী নেতা মো. শরিফুল ইসলাম, হাজি আব্দুর রশিদ, আবুল হোসেন, সেলিম মাহমুদ, মনির হোসেন, জাকির হোসেন, কাউছার আলম প্রমুখ।

বক্তারা স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকান ও শপিংমল খোলা রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানান। তারা বলেন, দোকান চালাতে গিয়ে ব্যাংক ঋণ, এনজিও ঋণ, দোকান ভাড়া ও সিকিউরিটি, বাসাভাড়া, কর্মচারীদের বেতনসহ পরিবারের অন্যান্য ব্যয়ভার মেটানোর সক্ষমতা তারা পুরোপুরি হারিয়ে ফেলেছেন। গত বছরের প্রথম দফার লকডাউন চলাকালীন থেকে এখন পর্যন্ত তারা মানবেতর জীবনযাপন করছেন।

বক্তারা আরও বলেন, বছরের সবচেয়ে বেচাকেনা হয় ঈদকে ঘিরে। আর এই সময় যদি তারা দোকান খুলতে না পারেন, তাহলে আমাদের পথে বসা ছাড়া আর কোনো উপায় থাকবে না।