স্ত্রীর গয়না বিক্রি করে করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা!

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক :: মহামারি করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত পুরো ভারত। অক্সিজেন ও পর্যাপ্ত চিকিৎসার অভাবে দিন দিন বাড়ছে মৃত্যুর সারি। এ অবস্থায় অনেকেই যে যার সামর্থ্য অনুযায়ী মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে।

এই যেমন মুম্বাইয়ের এক মণ্ডপ ডেকোরেটর পাস্কাল সালধানা। করোনা আক্রান্তদের মধ্যে যাদের প্রয়োজন পড়ছে, তাদেরই বিনামূল্য অক্সিজেন সিলিন্ডার জোগাড় করে দিচ্ছেন তিনি। আর তার জন্য অর্থ জোগাড় করেছেন স্ত্রীর গয়না বিক্রি করে। গত ১৮ এপ্রিল থেকে এই কাজ করে যাচ্ছেন তিনি।

সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, পাস্কাল সালধানার স্ত্রী দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছিলেন। তার দুটি কিডনি খারাপ। পাঁচ বছর ধরে ডায়ালিসিস চলছে। কয়েকদিন আগেই অক্সিজেন সাপোর্টেও থাকতে হয়েছিল। আর সেজন্য তাদের কাছে সবসময় একটা অতিরিক্ত অক্সিজেন সিলিন্ডার থাকে। গত ১৮ এপ্রিল স্থানীয় একটি স্কুলের নারী প্রিন্সিপ্যাল অক্সিজেনের জন্য পাস্কালের সাহায্য চান। পাস্কালের স্ত্রীও তাকে সাহায্য করতে অনুরোধ করেন।

স্ত্রীর অনুরোধ মেনে অতিরিক্ত সিলিন্ডারটি তাকে দিয়ে দেন পাস্কাল। এরপরই ওই স্ত্রী তাকে আরও অনেককে সাহায্য করার কথা বলেন। সেই মতে স্ত্রীর সব গয়না বিক্রি করে ৮০ হাজার টাকা জোগাড়ও করেন পাস্কাল। করোনা রোগীদের মধ্যে যাদের প্রয়োজন, তাদের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ শুরু করেন।

পাস্কালের এই কাজের খবর প্রকাশ্যে আসতেই অনেকেই তার প্রশংসা করেন। তার জন্য প্রার্থনা করেন।