সাকিবের অভাবটা দারুণভাবে অনুভূত হয়েছে : ডোমিঙ্গো

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক :: আইপিএলের কারণে শ্রীলঙ্কা সফরে যাননি সাকিব আল হাসান। তার মতো একজন অলরাউন্ডারের অভাবটা বেশ ভালোই অনুভব করেছেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

শ্রীলঙ্কা সফর শেষে আজ (মঙ্গলবার) ঢাকায় নেমে ডোমিঙ্গো বলেন, ‘সাকিবের অভাবটা দারুণভাবে অনুভূত হয়েছে। তিনি একাই তিনজন। একজন ব্যাটসম্যান, একজন বোলার এবং একজন অলরাউন্ডার। তার অনুপস্থিতির কারণে যে অভাব তৈরি হয়েছিল, সে অভাবটা পূরণ হয়নি।’

কিন্তু সাকিব তো আর সবসময় থাকবেন না। চোট হতে পারে, এখনকার মতো ব্যক্তিগত দরকারেও ছুটিতে যেতে পারেন। তার চেয়ে বড় কথা, বয়সটাও তার পড়তির দিকে। ৩৪ বছর বয়সে দাঁড়িয়ে থাকা এই অলরাউন্ডার অবসরেও যাবেন একটা সময়।

সবমিলিয়ে বাংলাদেশ দলে একজন নতুন অলরাউন্ডার দরকার বলে মনে করছেন ডোমিঙ্গো। দলে ভারসাম্য তৈরি করতে ভালোমানের একজন অলরাউন্ডার খুঁজে বের করতে হবে, এমন তাগাদা দিলেন হেড কোচ।

ডোমিঙ্গো অবশ্য আলাদা করে বললেন পেস বোলিং অলরাউন্ডারের কথা। যে ক্রিকেটার গতিতারকাও হবেন, আবার সেরা ছয়ের মধ্যে ব্যাটও করতে জানবেন, এমন একজনের খোঁজ করছেন ডোমিঙ্গো।

টাইগার হেড কোচ বলেন, ‘আমার মনে হয়, আমাদের অবশ্যই একজন অলরাউন্ডার খুঁজে বের করতে হবে, যে কিনা দলে ভারসাম্য তৈরি করবে। অবশ্যই সাকিব সেটা করে। কিন্তু আমাদের এমন একজন বের করতে হবে, যে কিনা সেরা ছয়ে ব্যাট করতে পারবে এবং পেস বোলিংও জানবে। বিশেষ করে দেশের বাইরে খেলতে গেলে এটা খুব দরকার। আমাদের যেটা এখন নেই।’