দুর্বল সরকার আজ মামলা ও বাহিনী নির্ভরশীল হয়ে অবৈধভাবে দেশ শাসন করছে : সরোয়ার

শেয়ার করুনঃ

শামীম আহমেদ :: বিএনপি কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড, মজিবুর রহমান সরোয়ার বলেছেন, এই সরকারকে অবৈধভাবে যারা সেদিন রাতের আধারে জনগনের ভোট হরন করে ক্ষমতায় বসিয়েছিলেন সরকার এখন তাদেরকে বিত্তশালী বানাবার কাজে ব্যস্ত হয়ে পড়েছেন।

আজকের এই মহামারী দেশে একটি জাতীয় সমস্যা হলেও সরকার একদিনের জন্য আমাদের বিরোধী দলের সাথে আলোচনা করেন নাই।

সরকার আজ দেশের সাধারণ মানুষের খাদ্য ব্যাবস্থা নিশ্চিত না করে লকডাউন দিয়ে মানুষকে ঘড় বন্দি করে রেখেছে যার ফলে শ্রমিক শ্রেনির মানুষ বেশি ক্ষতিগ্রস্থের শিকার হয়েছে।

যার কারনে আজ অসহায় দুস্থ শ্রমজীবী মানুষকে সরকার ঘড়ে আটকে রাখতে ব্যর্থ হয়েছে। কেহ ঠিকমত লকডাউন মানছে না সেকারনেই পথে পথে শোনা যায় আগে জীবন তার পরে করোনা।

তিনি আরো বলেন সাবেক তিনবারের প্রধানমন্ত্রী, একজন রাষ্ট্রপতির স্ত্রী হয়ে তিনি বিচার বিভাগে ন্যায় বিচার পায়নি এমনকি তিনি অসুস্থ হবার পরও দেশের মৌলিক চাহিদা চিকিৎসা সেখানেও তার অধিকার সরকার হরন করেছে।

সরকার বিচার বিভাগ ও নির্বাহী বিভাগকে আলাদা করার কথা বলে প্রচার চালালেও তারা বিচার বিভাগকে নিজেদের হাতে রেখে নিজ স্বার্থে ব্যাবহার করছে।

এই বর্তমান দুর্বল সরকার এখন মামলা ও বাহিনী নির্ভরশীল সরকারে পরিনত হয়ে পড়ার কারনে আজ দেশ একটি গণতন্ত্রহীন রাষ্ট্রে পরিনত হয়ে আছে।

আজ রোববার (৯ মে) সকাল ১১টায় নগরীর সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র আশু রোগ মুক্তি কামনা ও আলোচনা সভা সহ দোয়া-মোনাজাত অনুষ্ঠানের প্রধান অতিথির বত্তৃতায় তিনি একথা বলেন।

বরিশাল মহানগর ও জেলা শ্রমিকদলের আয়োজনে মহানগর জোষ্ঠ শ্রমিক নেতা আব্দুল হকের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, শ্রমিকদল কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক জি.এম ফারুক, মহানগর শ্রমিকদল সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান।

এসময় আরো উপস্থিত ছিলেন কোতয়ালী শ্রমিকদল সভাপতি রফিকুল ইসলাম আকন, জেলা শ্রমিকদল সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, শিক্ষাবোর্ড শ্রমিকদল নেতা শহিদুল ইসলাম,পরিবহন শ্রমিকদল নেতা নুর আলম ও ট্রাক ইউনিয়ন শ্রমিকদল নেতা জাহাঙ্গির আলম প্রমুখ।

সরোয়ার আরো বলেন, সরকার দেশে গণতন্ত্রের নামে একদলীয় বাকশালী শাষন ব্যবস্থা কায়েম করে সাধারণ প্রতিবাদী মানুষের গলা চেপে ধরে রেখেছে।

তিনি অসহায় সাধারণ শ্রমিকদের সাহায্য সহযোগীতার জন্য সরকারের কাছে আহবান জানান। এসময় তিনি সকল শ্রমিক সহ সকলকে মাস্ক ব্যবহার সহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান করেন। পড়ে বিএনডিপ চেয়ারপারসন বেগম খালেদা জিয়া’র আশু রোগ মুক্তি কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন মহানগর শ্রমিকদল সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান।