বরিশাল বিসিকে রাতের আধাঁরে উন্নয়ন প্রকল্পের বালু চুরি করে প্লট ভরাট করছেন ঝুট বাবুল

শেয়ার করুনঃ

রাকিব হোসেন :: বরিশাল বিসিক শিল্প নগরীর উন্নয়ন প্রকল্পের নিচু এলাকা ভরাট করার বালু রাতের আধাঁরে চুরি করে অবৈধভাবে দখলকৃত প্লট উঁচু করছেন বাবুল তালুকদার ওরফে ঝুট বাবুল।

শনিবার রাতে সরেজমিনে গেলে তিনি বালু চুরির বিষয়টি অকপটে স্বীকার করে দম্ভোক্তি দেখিয়ে বলেন আমরাই বালু ভরাটের কাজ করছি, কাজ শেষে ভরাট কাজের বুঝ দিয়ে দেব।

গোপন সূত্রে জানা গেছে, বিসিকের রফিকুল ইসলামের মেসার্স হাওলাদার বোর্ড মিলের (প্লট নং-এ ৬২) এর পার্শ্ববর্তী প্রায় ১৩ হাজার বর্গফুট জায়গা এমদাদ পিভিসি কোম্পানির নামে বরাদ্দ হলেও প্লটটিতে পাঁকা ভবন তুলে অবৈধভাবে দখল করেন ঝুট বাবুল। আর সেই অবৈধ প্লট ভরাট করার জন্য বেছে নিয়েছেন এ উপায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে- শনিবার ২৯ মে রাত ৯ টায় সাবান কারখানার মালিক জামালের কাছ থেকে বালু উত্তোলনের সরঞ্জাম সংগ্রহ করে বিসিক উন্নয়ন প্রকল্পের বালু নিয়ে তার অবৈধ দখলকৃত প্লট উঁচু করে ভরাট করছিলেন বাবুল। এ সময় বিসিক অফিসের একজন কর্মচারী ও স্থানীয় পত্রিকার সংবাদকর্মীরা উপস্থিত হলে বেকায়দায় পরে উল্টো পুলিশ ডেকে নিজেকে রক্ষা করার কৌঁশল নেন তিনি। আর অদৃশ্য ক্ষমতা বলে কাউনিয়া থানা পুলিশের একটি টিম তার পক্ষ নেয়। এমনকি ওখানকার একটি কক্ষে বসে চা নাস্তার আড্ডায় মেতে ওঠেন।

বালু চুরির বিষয়ে বাবুল জানান, আমরাইতো বালু ভরাটের কাজ করতেছি। সামান্য বালু নিয়ে এত ঝামেলা করার কি প্রয়োজন। প্লটের বরাদ্দপত্র দেখতে চাইলে প্লট তার নামে বরাদ্দ হয়নি বলে জানান তিনি। বরাদ্দ ছাড়াই পাঁকা ভবন নির্মাণের বিষয়ে জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান তিনি।

এ বিষয়ে উন্নয়ন প্রকল্পের ঠিকাদার ইব্রাহিম খান জানান, বালু চুরির বিষয়টি শুনেছি। তবে রাত বেশি হওয়ায় আসতে পারিনি। পরবর্তীতে পরিদর্শন করে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

এ বিষয়ে বিসিক শিল্প নগরী কর্মকর্তা জহিরুল ইসলাম জানান, বাবুল নামের কোন লোককে প্লট বরাদ্দ দেয়া হয়নি। ৬২ ও ৬৩ নং প্লটের অংশের মালিক এমদাদ পিভিসি কোম্পানি। যদি বাবুল সাহেব অবৈধভাবে প্লটে কোন স্থাপনা করে থাকে তবে তা নিয়মানুযায়ী উচ্ছেদের ব্যবস্থা করা হবে। আমরা এ বিষয়ে এমদাদ পিভিসিকে লিখিত নোটিশ প্রেরণ করেছি।’’

বিসিক শিল্প নগরীতে বাবুলের কোন প্লট বা ব্যবসা প্রতিষ্ঠান না থাকলেও অন্যের প্লট দখল করে পাঁকা ভবন নির্মাণ ও উন্নয়ন প্রকল্পের বালু চুরি করে সেই প্লট ভরাট করার ক্ষমতা কিভাবে পেল? তার ক্ষমতার উৎস কি? এমনটাই প্রশ্ন বিসিকের ব্যবসায়ীদের।