বরিশালসহ আজও সব বিভাগে বৃষ্টি হতে পারে

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক :: আগের কয়েক দিনের তুলনায় বৃষ্টি বেশি হয়েছে আষাঢ়ের প্রথম দিন মঙ্গলবার (১৫ জুন)। ওই দিন রাঙ্গামাটি আর কুমিল্লা ছাড়া সারা দেশেই হালকা থেকে ভারি বৃষ্টিপাত হয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কুতুবদিয়ায়, ৯৮ মিলিমিটার।

বুধবার (১৬ জুন) আষাঢ়ের দ্বিতীয় দিনও বাড়তি বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। তারা বলেছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।

সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৩ দিন দেশে বিদ্যমান বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বিহার ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ বিরাজ করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।