১৬ ঘণ্টায়ও সন্ধান মেলেনি পদ্মায় নিখোঁজ হওয়া চীনা প্রকৌশলীর

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক :: পদ্মাসেতু প্রকল্পের নির্মাণাধীন বৈদ্যুতিক খুঁটি থেকে নদীতে পড়ে নিখোঁজের ১৬ ঘণ্টায়ও চীনা প্রকৌশলী জিয়াওয়ের (২৫) সন্ধান মেলেনি।

বুধবার (২৩ জুন) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নদীতে ১০-১২ কিলোমিটার এলাকায় খুঁজেও তাকে পাওয়া যায়নি বলে জানিয়েছেন মুন্সিগঞ্জের মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর।

এর আগে মঙ্গলবার (২২ জুন) রাত সাড়ে ৮টা থেকে নিখোঁজ রয়েছেন প্রকৌশলী জিয়াও। তাকে খুঁজতে রাত থেকেই নদীতে তল্লাশি অভিযান চালাচ্ছে মাওয়া কোস্টগার্ড ও নৌপুলিশ।

মাওয়া নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল কবীর জানান, লৌহজং উপজেলার শিমুলিয়া তিন নম্বর ফেরিঘাট বরাবর মাঝ নদীতে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের বৈদ্যুতিক টাওয়ার নির্মাণ কাজে এই প্রকৌশলী নিয়োজিত ছিলেন। সেতু সংশ্লিষ্টদের কাছ থেকে তার নিখোঁজের খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করা হয়।

তিনি আরও জানান, রাত থেকে আজ দুপুর পর্যন্ত নদীতে ১০-১২ কিলোমিটার এলাকা খুঁজেও তার সন্ধান পাওয়া যায়নি। নদীর পার্শ্ববর্তী সব থানাকে এ বিষয়ে তথ্য পাঠানো হয়েছে।

পদ্মা সেতুর উপ-সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির জানান, নিখোঁজ প্রকৌশলী নদীতে বার্জের মধ্যেই থাকতেন। সেখানেই বৈদ্যুতিক টাওয়ার নির্মাণে কর্মরত ছিলেন। গতরাত থেকে সে নিখোঁজ। তার সঠিক কী হয়েছে তা জানা যায়নি।