জঙ্গীদের মেরুদন্ড ভাঙ্গা, সুসংগঠিত নয়: ডিআইজি শফিকুল ইসলাম

শেয়ার করুনঃ

শামীম আহমেদ :: বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম,বিপিএম (বার),পিপিএম বলেছেন, আমাদের সারাদেশে জঙ্গিদের মেরুদন্ড ভেঙ্গে দেয়া হয়েছে তারা আর এ দেশে মাথা চারা দিয়ে উঠতে পাবে না।

তারপরও জঙ্গিরা যেন কোন ভাবেই একত্রে সংগঠিত হতে না পারে সেজন্য আমাদের পুলিশের পক্ষ থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে এব্যাপারে বরিশাল বিভাগের সকল জেলার পুলিশ সুপারদের ইতি মধ্যে নির্দেশ প্রদান করা হয়েছে।

আমাদের পুলিশ বাহিনীর সদস্যরা সর্বত্র সচেষ্ট আছে ও কোন ধরনের সংগঠিত হতে পারবে না। এবিষয়ে আমাদের আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বত্র কঠোর নজরদারী করে যাচ্ছে ওদের আর কিছু করার ক্ষমতা নেই পুলিশ বাহিনী সামনে।

আজ সোমবার (২৮ই) জুলাই সকাল সাড়ে ১১ টায় বরিশাল পুলিশ লাইনস্থ কমপাউন্ডে বৃক্ষরোপন কর্মসূচির উদ্ধোধন শেষে আইন শৃঙ্খলা ও জঙ্গিদের সংগঠিত হওয়া প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি এসব কথা বলেন।

অপরদিকে মুজিব বর্ষের অঙ্গীকার,পুলিশ হবে জনতার পুলিশের প্রতিপাদ্য এ শ্লোগান নিয়ে বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার),পিপিএম বরিশাল বিভাগের ৬ জেলা সহ বিভিন্ন উপজেলার থানা এলাকায় কমপক্ষে ১০ থেকে ১২ ফলজ ও ঔষধি গাছের চারা রোপন করার পাশাপাশি বরিশাল জেলার ১০ থানা এলাকা কমপাউন্ডে ২ হাজার ফলজ সহ ঔষধি চারা রোপন করা হবে বলে জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম এ তথ্য দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন,পুলিশ সুপার মহিউল ইসলাম (ইন সার্ভিস ট্রেনিং সেন্টার), জেলা অতিরিক্ত পুলিশ সুপার নঈমুল হক, সরদার ফরহাদ হোসেন সহ বিভিন্ন জেলার বিভিন্ন পুশি কর্মকর্তা।

অনলাইন ডেস্ক :: তারা এখন আর সুসংগঠিত নয়। তারপরও আমরা তাদের কোনো তথ্যই উড়িয়ে দেই না। যখনই কোনো তথ্য পাচ্ছি তখনই কাজে লাগাচ্ছি। এই মুহূর্তে সারা বাংলাদেশেই পুলিশ সচেতন রয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) সকাল ১০টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে ঝালকাঠি পুলিশ লাইন্সে জেলা পুলিশের বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি অপারেশন্স-১) সাইদ তারিকুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে জঙ্গি হামলার আশঙ্কা করা হয়। চিঠিতে পুলিশের বিভিন্ন ইউনিটকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। চিঠিতে উল্লেখ করা হয়, জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) আদলে গঠিত নব্য জেএমবি বাংলাদেশে হত্যাকাণ্ড, নাশকতা অথবা ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালানোর পরিকল্পনা করছে।

ডিআইজি শফিকুল ইসলাম বলেন, বাংলাদেশ সব সময়ই জঙ্গিদের বিরুদ্ধে সোচ্চার। জঙ্গিদের মূলৎপাটন করা হয়েছে। তারপরও টুকিটাকি যে তথ্যগুলো আমাদের কাছে আসে সে অনুযায়ী আমরা বরিশাল বিভাগের সব জায়গায়ই সচেতন রয়েছি, সতর্ক রয়েছি।

তিনি বলেন, বরিশাল রেঞ্জে বিভিন্ন প্রজাতির ফলদ এবং ওষধি ১০ হাজার চারা রোপণ করার উদ্যোগ নেয়া হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি পালনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল। কিন্তু মহামারি করোনাভাইরাসের কারণে সব ধরনের কর্মসূচিই শিথিল করা হয়েছে।

ডিআইজি শফিকুল বলেন, গাছ পরিবেশের বন্ধু, পরিবেশের ভারসাম্য রক্ষা করে। বেশি করে ফলদ গাছ লাগালে পুষ্টির ঘাটতি কমবে। ওষধি গাছ লাগালে প্রকৃতিক সুরক্ষা পাওয়া যাবে। সবাইকে গাছ লাগানোর আহ্বান জানান তিনি।

এ সময় ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবিবুল্লাহ, কাজী মো. সোয়াইব, এমএম মাহমুদ হাসান, গোয়েন্দা পুলিশের ওসি ইকবাল বাহার খান প্রমুখ উপস্থিত ছিলেন।