পটুয়াখালীতে গণপূর্ত বিভাগের জমিতে বহুতল ভবন নির্মাণ

শেয়ার করুনঃ

পটুয়াখালী প্রতিনিধি ::: পটুয়াখালীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক গণপূর্ত বিভাগের র্নিবাহী প্রকৌশলী কার্যালয়ের পিছনেই গণপূর্তের জমিতে নির্মাণ করা হচ্ছে বহু তলা ভবন। এ ঘটনায় গনপূর্ত বিভাগ নোটিশসহ একাধিকবার কাজ বন্ধের জন্য তাগিদ দিলেও বন্ধ হয়নি নির্মান কাজ। বরং প্রভাবশালীদের ছত্রছায়ায় তরিগড়ি করে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে ভবন মালিক কায়উম বিশ্বাস নামে এক ব্যক্তি।

পটুয়াখালী গণপূর্ত বিভাগ জানায়- গণপূর্ত বিভাগের পটুয়াখালী র্নিবাহী প্রকৌশলীর কার্যালয়ের পূর্বপাশের সীমানা প্রাচীর সংলগ্ন রাস্তার বিপরীত পাশে ৩৮২৬ নং দাগের গণপূর্ত বভিাগের জমিতে মোঃ কায়উম নামে এক ব্যক্তি বহু তলা ভবন র্নিমাণ করছেন। প্রথম দিকে বিষয়টি নিয়ে পটুয়াখালী গণপূর্ত বিভাগ পদক্ষেপ না নিলেও স্থানীয়দের দেয়া অভিযোগের ভিত্তিতে গণপূর্ত বিভাগ মৌখিক ভাবে বাধা দিয়ে কাজ বন্ধ করে দেয়। ভবন নির্মাণে গণপূর্তের নিষেধ না মানা হলে ভবন মালিককে নোটিশ দেয়া হয়। কিন্তু ভবন মালিক নিষেধাজ্ঞা না মেনে তড়িগড়ি করে নির্মান কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার সরেজমিনে দেখা গেছে- পটুয়াখালী গণপুর্ত বিভাগের র্নিবাহী প্রকৌশলীর কার্যালয়ের পিছনের সীমানা প্রাচীর সংলঘ্ন জমিতে চতুর্থ তলা একটি ভবন সম্পন্ন হয়েছে।

এ প্রসঙ্গে পটুয়াখালী গনপূর্তের র্নিবাহী প্রকৌশলী মোঃ হারুন অর রশিদ বলেন, অবৈধ স্থাপনা নির্মানের ঘটনায় কায়উমকে নোটিশ দেয়া হয়েছে এবং এর অনুলিপি ডিসি-এসপিকে দিয়ে তাদের সহায়তা চাওয়া হয়েছে। কিন্তু ভবন মালিক তা উপেক্ষা করেছেন। তাই ওই ভবন মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।”