বানারীপাড়ায় ছাগল ছানার পা কেটে ও ভেঙ্গে দিল প্রবাসী

শেয়ার করুনঃ

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি :: বরিশালের বানারীপাড়ায় ছাগল ছানার দুই পা কেটে ও এক পা ভেঙ্গে ফেলে চরম অমানুষের মত কাজ করেছেন সাবেক এক ইটালী প্রবাসী। এ ব্যপারে রবিবার (৯ আগস্ট) রাতে ওই ছাগল ছানার মালিক মনিরুজ্জামান হাওলাদার বাদী হয়ে সাবেক ইটালী প্রবাসী টিপন তালুকদারের বিরুদ্ধে বানারীপাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
পুলিশ অভিযান চালিয়েও তাকে গ্রেফতার করতে পারেনি।

জানা গেছে- রবিবার বেলা সাড়ে ১২টায় বানারীপাড়া পৌর শহরের ৯ নং ওয়ার্ডের বাসিন্দা ও বন্দর বাজারের ‘নেছার গিফট’ কর্ণারের সত্ত্বাধীকারী আ. মান্নান হাওলাদারের ছেলে মনিরুজ্জামান হাওলাদারের পোষা আড়াই মাস বয়সী ছাগল ছানা পার্শ্ববর্তী ৮ নং ওয়ার্ডে সাবেক ইটালী প্রবাসী টিপন তালুকদারের বাড়িতে যায়। এসময় বাগানের ফুল গাছ খাওয়ার অভিযোগে টিপন তালুকদার অবলা ওই ছাগল ছানাটির পিছনের দুই পা ধারালো অস্ত্র দিয়ে কেটে ঝুলিয়ে এবং সামনের একটি পা ভেঙ্গে ফেলে। গুরুতর আহত অবস্থায় ছাগল ছানাটিকে তার মালিক মনিরুজ্জামান উদ্ধার করে উপজেলা পশু হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়। এরআগে রক্তাক্ত ছাগল ছানাটিকে থানায় নিয়ে ওসিকে দেখালে তিনি তাৎক্ষনিক টিপনকে গ্রেফতার করতে তার বাড়িতে পুলিশ পাঠান। পুলিশের উপস্থিতি টের পেয়ে টিপন বাড়ির পিছন থেকে দৌঁড়ে পালিয়ে যায়।

এদিকে ছাগল ছানার পা কেটে ও ভেঙ্গে ফেলায় এলাকাবাসী চরম মর্মাহত হওয়ার পাশাপাশি ক্ষুদ্ধ হয়েছেন। তারা অমানবিক এ ঘটনায় অভিযুক্ত টিপনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, ৯০’র দশকের শুরুতে টিপন তালুকদার ইটালীতে থাকাকালীণ তার মালিককে হত্যার অভিযোগে যাবজ্জীবন জেল খেটে ১০/১২ বছর পূর্বে দেশে ফিরে আসে। দেশে ফিরে সে একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যেতে থাকে। এর আগে সে সিরিয়াল ভেঙ্গে চুল কেটে ও সেভ করে না দেওয়ায় রায়েরহাটের নরসুন্দর শ্যামলকে ক্ষুর দিয়ে আঘাত করে। এতে প্রাণে রক্ষা পেলেও ওই নরসুন্দরের কাটা স্থানে ৬৭টি সেলাই দিতে হয়েছিলো।

বানারীপাড়া সদর ইউনিয়নের গাভা গ্রামের সাপুড়ে বাবুল যাদুকরের কিশোরী মেয়েকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা করা ও সরকারি তার চুরির পৃথক দুটি অভিযোগে টিপনকে দীর্ঘদিন কারাবাস করতে হয়। সম্প্রতি সে পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে রায়েরহাট বাজারে শালিসদার আওয়ামী লীগ নেতা নাসির ডাকুয়াকে নৃশংসভাবে কুপিয়ে আহত করে। এছাড়াও তার বিরুদ্ধে মাদক সেবন সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডের অভিযোগ রয়েছে। তার অত্যাচারে এলাকাবাসী চরম অতিষ্ট ও আতঙ্কিত।

এদিকে গ্রেফতার এড়াতে আত্মগোপনে থাকায় এ ব্যপারে অভিযুক্ত টিপন তালুকদারের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।