পুলিশ হেফাজতে ইয়াবা ব্যবসায়ীর মৃত্যু, ওসি বরখাস্ত

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক :: কক্সবাজারের খরুলিয়া বাজার এলাকায় গণধোলাইয়ের শিকার এক ইয়াবা ব্যবসায়ী থানা হেফাজতে মারা যাওয়ার ঘটনায় সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (১১ আগস্ট) সন্ধ্যায় কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন এ তথ্য নিশ্চিত করেন।

মারা যাওয়া নবী হোসেন (৩৮) সদরের বাংলাবাজার পশ্চিম মুক্তারকুল এলাকার মৃত আব্দু শক্কুরের ছেলে।

এর আগে সোমবার (১০ আগস্ট) দুপুরে খরুলিয়া বাজার এলাকায় ইয়াবা বিক্রির সময় স্থানীয় লোকজন নবী হোসেনকে আটক করার চেষ্টা করলে তিনি ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যান। তার ধারালো অস্ত্রের আঘাতে উপস্থিত টমটম চালক সাহাব উদ্দিনসহ কয়েকজন আহত হন। পরে তাকে ধাওয়া করে ধরে গণধোলাই দেয় উত্তেজিত জনতা। এ সময় তার শরীর তল্লাশি করে ধারালো অস্ত্র (ছুরি), নগদ এক লাখ ২৮ হাজার টাকা ও ১৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান বলেন, স্থানীয়রা সদর থানায় খবর দিলে এসআই অঞ্জনের নেতৃত্বে পুলিশের একটি টিম ওই ইয়াবা ব্যবসায়ীকে উদ্ধার করে নিয়ে যান। তখন তিনি সুস্থ ছিলেন বলে জেনেছি।

কক্সবাজার সদর থানা পুলিশের ওসি (তদন্ত) খায়রুজ্জামান বলেন, এক ইয়াবা ব্যবসায়ীকে গণধোলাই দিয়ে আটক করে রাখার খবর পেয়ে পুলিশ তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। সকালে তিনি অসুস্থবোধ করলে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। তার বিরুদ্ধে আরও দুটি মামলা রয়েছে।

যোগাযোগ করা হলে কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শাহীন আবদুর রহমান বলেন, হাসপাতাল থেকে একটু বাইরে আছি। পুলিশের আনা ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় না হাসপাতালে আনার আগে মারা গেলেন তা জেনে বলতে হবে। পরে তাকে ফোন করা হলেও তিনি আর রিসিভ করেননি।

এদিকে এ ঘটনায় কক্সবাজার সদর থানার ওসি সৈয়দ মো. শাহজাহান কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন। তাকে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। পুলিশ সদর দফতরও এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।