মুলাদীতে যুবলীগ কার্যালয়ে জুয়ার আসর, অত:পর তালা দিল ছাত্রলীগ!‍

শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক :: জুয়ার আসর নিয়ে বিরোধের জেরে বরিশালের মুলাদী উপজেলার গাছুয়া ইউনিয়ন যুবলীগ কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। মঙ্গলবার বিকালে উপজেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আহম্মেদ জুয়েলের নেতৃত্বে নেতাকর্মীরা যুবলীগ কার্যালয়ে এই তালা দেন। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা চলছে।

তবে মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়েজ উদ্দিন বলেন- যুবলীগ বা ছাত্রলীগ কার্যালয়ে জুয়া খেলা এবং তালা দেওয়ার বিষয়টি আমাদের জানা নেই। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গাছুয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি নজরুল ইসলাম বাবুর অভিযোগ, ইউনিয়ন যুবলীগ কার্যালয়ে গত কয়েক মাস ধরে সংগঠনের সাংগঠনিক সম্পাদক আলী আজম আকনের তত্ত্বাবধানে স্থানীয় কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী জুয়ার আসর পরিচালনা করে আসছেন। কার্যালয়ে তাস ও ক্যারম বোর্ডসহ বিভিন্ন সরঞ্জাম দিয়ে জুয়া খেলা চলছে। এ নিয়ে প্রায়ই হট্টগোল সৃষ্টি হয় কার্যালয়ে। এ বিষয়ে স্থানীয় মুরব্বি ও বাজারের ব্যবসায়ীরা আপত্তি জানিয়ে আসছেন।

বাবু আরও বলেন, স্থানীয়দের আপত্তির প্রেক্ষিতে গত রোববার যুবলীগ কার্যালয় থেকে তাস ও ক্যারম বোর্ডসহ জুয়ার বিভিন্ন সরঞ্জাম ফেলে দেওয়া হয়। এ ছাড়া কেউ জুয়া খেললে তাকে পুলিশে সোপর্দ করা হবে বলে হুশিয়ার করা হয়। এতে সাংগঠনিক সম্পাদক আলী আজম আকন, ছাত্রলীগ নেতা আল আমিন এবং মো. পাপ্পুসহ তাদের অনুসারীরা ক্ষিপ্ত হন। তারা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আহম্মেদ জুয়েলকে বিষয়টি অবহিত করেন।

জুয়ায় বাধা দেওয়ার জের ধরে ওইদিন বিকালে উপজেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আহম্মেদ জুয়েলের নেতৃত্বে একদল নেতাকর্মী এসে যুবলীগ কার্যালয় তালা ঝুলিয়ে দেন। বাধা দিতে গেলে ছাত্রলীগের সভাপতি জুবায়ের আহম্মেদ জুয়েল ও তার অনুসারীরা হামলার চেষ্টা করেন। এ সময় ছাত্রলীগ নেতা জুয়েল হুমকি দিয়ে বলেন- তালা খুলে বা ভেঙে যুবলীগ কার্যালয়ে প্রবেশের চেষ্টা করা হলে তাকে দেখে নেওয়া হবে।

পাল্টা অভিযোগ তুলে মুলাদী উপজেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের আহম্মেদ জুয়েল বলেন, তালা দেওয়া হয়েছে ছাত্রলীগ কার্যালয়ে। আমাদের কার্যালয়ে কয়েকজন যুবলীগ নেতা প্রায়ই আসা-যাওয়া করতেন। কার্যালয়টি কখনই যুবলীগের ছিল না।

তিনি আরও বলেন, আমাদের কাছে অভিযোগ ছিল ছাত্রলীগ কার্যালয়ে যুবলীগ নেতাদের শেল্টারে জুয়া খেলা হতো। তাই কার্যালয়ে তালা দেওয়া হয়েছে।’