বরিশালে বিদ্যুত অফিসকে না জানিয়ে ঝুঁকিপূর্ন লাইনের পাশে স্কুল সংস্কার, শ্রমিকের মৃত্যু

শেয়ার করুনঃ

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি :: পল­ী বিদ্যুত অফিসে স্কুল কর্তৃপক্ষ কোন রকম তথ্য সরবরাহ না করে ঝূঁকিপূর্ন লাইনের কাছাকাছি গিয়ে স্কুলের ছাঁদের নির্মাণ কাজ করার সময় সাইফুল ইসলাম বয়াতী (২০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

ঘটনাটি ঘটেছে শনিবার বিকেলে জেলার গৌরনদী উপজেলার পূর্ব বেজহার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।

নিহত সাইফুল উপজেলার কাসেমাবাদ গ্রামের সিরাজুল ইসলাম বয়াতীর পুত্র। এঘটনায় শনিবার রাতে গৌরনদী মডেল থানায় একটি ইউডি মামলা দায়েরের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। খবরপেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন গৌরনদী সার্কেলের এএসপি আঃ রব হাওলাদার।

স্থানীয় বাসিন্দারা জানান, শনিবার বিকেলে বিদ্যালয়ের ছাঁদে সংস্কার কাজ করছিলেন শ্রমিক সাইফুল ইসলাম। এসময় অসতর্ক ভাবে সে বিদ্যুতপৃষ্ঠ হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুরভী সুলতানা (দোলা) জানান, বিদ্যালয় ম্যানেজিং কমিটিকে জানিয়ে সংস্কার কাজ শুরু করা হয়েছে। ছাঁদে সংস্কার কাজ করার বিষয়টি বিদ্যুত কর্তৃপক্ষকে মৌখিক ভাবে অবহিত করা হয়।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন জানান, প্রধান শিক্ষিকা তাকে অবহিত না করেই বিদ্যালয়ে সংস্কার কাজ শুরু করেন।

গৌরনদী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বদিউজ্জামান জানান, বিদ্যালয়টির রুটিন সংস্কারের জন্য এবছর ৪০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। প্রধান শিক্ষকরা বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাথে সমন্বয় করে সংস্কার কাজ করাবেন।

গৌরনদী পল­ী বিদ্যুতের ডিজিএম জুলফিকার হায়দার চৌধুরী জানান, স্কুল কর্তৃপক্ষ তাদের কাছে কোন রকম তথ্য না দিয়েই ঝূঁকিপূর্ন লাইনের কাছে নির্মাণ কাজ করেছে। খবর পাওয়ার পরপরই বিদ্যুতের সংযোগ বন্ধ করে দেয়া হয়।