জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে : ডিআইজি শফিকুল ইসলাম

শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেছেন, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কোনোভাবেই দেশের মাটিতে জঙ্গিদের মাথাচাড়া দিয়ে উঠতে দেওয়া হবে না। পাশাপাশি মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়াসহ আইনের সেবা আরও দ্রুত সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় ঝালকাঠি শহরের স্টেশন রোডে বিট পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় পুলিশকে সব ধরনের তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানিয়ে শফিকুল ইসলাম বলেন, ঝালকাঠিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সব সময়ই ভালো থাকে। এখানের বাসিন্দারা পুলিশকে সহযোগিতা করে। তাই আমি প্রথমেই ঝালকাঠি দিয়ে সব অনুষ্ঠানের সূচনা করে থাকি। এ সুনাম ধরে রাখতে হবে।

তিনি বলেন, সমাজ থেকে সব শ্রেণি-পেশার জনগণের সমন্বয়েই মাদক, সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক বন্ধ করাসহ নারী ও শিশু পাচার প্রতিরোধ এবং যেকোনো ত্রুটি-বিচ্যুতি রোধ করা সম্ভব।

ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি পিপি আবদুল মান্নান রসুল ও প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত।

বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জেলা পুলিশের অতিরিক্ত সুপার মো. হাবীবুল্লাহ, কাজী ছোয়াইব, এম এম মাহমুদ হাসান, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন প্রমুখ।

বিট পুলিশিং সভা ছাড়াও বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম ঝালকাঠি পুলিশ লাইন্সের ড্রিল শেডে অনুষ্ঠিত বিশেষ কল্যাণ সভায় যোগ দেন। পাশাপাশি ঝালকাঠি পুলিশ অফিস পরিদর্শন করেন।