ডাইনি অপবাদে ভারতে নারী হত্যা, গলা কেটে পূজা

শেয়ার করুনঃ

ভারতের অসম রাজ্যে এক বিধবা নারীকে ডাইনি অপবাদ দিয়ে হত্যা করা হয়েছে। শুধু হত্যা করেই ক্ষান্ত হয়নি দুর্বৃত্তরা। ওই নারীর গলা কেটে উল্লাস করা হয়েছে। শয়তানের উদ্দেশে দেয়া হয়েছে পূজা।

ঘটনাটি ঘটেছে অসম রাজ্যের করবী আংলং জেলার দোকমকা থানার রহিমপুর গ্রামে। হত্যার শিকার ওই নারীর নাম রমাবতী হালুয়া। ‘তিনি অন্য এক নারীর মৃত্যুর জন্য দায়ী’ এই অভিযোগে তাকে গলা কেটে হত্যা করা হয়।

৫০ বছর বয়সের ওই নারীকে গলা কেটে খুন করে স্থানীয়রা। এ ঘটনার প্রতিবাদ করেছিলেন ২৮ বছরের এক তরুণ শিক্ষক। তাকেও গলা কেটে মেরে দিয়েছেন স্থানীয় কয়েকজন। এ ঘটনার আকস্মিকতায় স্তম্ভিত হয়ে গেছে স্থানীয় পুলিশ, প্রশাসন।

জানা গেছে, ঘটনার সময় বাড়িতেই ছিলেন রমাবতী হালুয়া। হঠাৎ করে কয়েকজন ধারালো অস্ত্র নিয়ে তার বাড়িতে চড়াও হয়। প্রতিবাদ করতে এগিয়ে আসেন এখন স্থানীয় তরুণ শিক্ষক। দুজনকেই নৃশংসভাবে হত্যা করে দুষ্কৃতীরা।

এরপর দুজনের মাথা কেটে শয়তানের উদ্দেশে উৎসর্গ করে তারা, চলে প্রার্থনা। নদীর ধারে দেহ নিয়ে পাহাড়ের দিকে ফেলে দেয়া হয়।

দুষ্কৃতীরা রমাবতীর কন্যাসন্তানকেও মারতে উদ্যত হয়েছিল, কিন্তু তিনি কোনোমতে পালিয়ে বাঁচেন এবং স্থানীয় থানায় অভিযোগ করেন।

পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে খুনের অস্ত্র ও মরদেহাংশ উদ্ধার করে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এখনও পর্যন্ত নজনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশকে গ্রামের মানুষ জানিয়েছে, রমাবতী ডাইনি। তিনি নারীদের ওপর ভর করে তাদের নিয়ন্ত্রণে আনতে পারে এবং সে মতো তাদের ব্যবহার করাতে পারে।