জাতীয় শোক দিবসে বিআরইউতে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত

শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক ::: যথাযথ ভাব-গাম্ভির্য্যরে মধ্য দিয়ে বরিশাল রিপোর্টার্স ইউনিটি’র (বিআরইউ) উদ্যোগে জাতীয় শোক দিবস ২০২২ পালিত হয়েছে। জাতীয় শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে সকালে কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলণ করা হয়। এরপর বেলা ১১ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। পরে বাদ যোহর বরিশাল রিপোর্টার্স ইউনিটির বীর মুক্তিযোদ্ধা শহীদ জননী সাহান আর বেগম স্মৃতি মিলনায়তে আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়।

বিআরইউ’র সাধারন সম্পাদক মিথুন সাহার সঞ্চালনায় সভাপতি নজরুল বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য আলোচনা সভায় রাখেন বিআরইউ’র সাবেক সভাপতি সুশান্ত ঘোষ, যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ, প্রচার ও দপ্তর সম্পাদক রাসেল হোসেন।

এসময় বক্তারা বলেন, ৭৫ এর ১৫ আগষ্ট শুধু বঙ্গবন্ধুকে হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছে মা-শিশু সন্তানসহ বঙ্গবন্ধুর পরিবার-পরিজনসহ অনেককে। নিষ্পাপ শিশু শেখ রাসেল, সুকান্তু বাবু এরা কি দোষ করেছিলো। এ হত্যাকান্ড ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ড। অবিলম্বে বঙ্গবন্ধুর সকল খুনী ও পচাত্তরের কুশীলবদের বিচারের দাবী জানায়। আলোচনা সভা শেষে মিলাদ-মাহফিল ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সাবেক মোহাম্মদ আলী খান জসিম, সভাপতি সহ-সভাপতি গাজী শাহ্ রিয়াজ, সাবেক যুগ্ম সম্পাদক রবিউল ইসলাম, সাবেক কোষাধ্যক্ষ আরিফ সুমন, সাবেক প্রচার ও দপ্তর সম্পাদক আল আমিন জুয়েল, সদস্য মহসিন সুজন, জিয়াউল করিম মিনার, টিটু দাস, প্রদীপ উকিল, আবুল বাসার, এন আমিন রাসেল, আমিন শুভ, জহির রায়হান প্রমুখ।