অফিসে আসা নিয়ে লাইভ করায় দুই সাংবাদিকের ওপর হামলা

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক ::: পেশাগত দায়িত্ব পালনের সময় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কর্মকর্তা-কর্মচারীদের হামলার স্বীকার হয়েছেন দুই সাংবাদিক। তারা হলেন এটিএন নিউজের রাজশাহীর রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল ৮টায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদের নির্দেশে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীরা তাদের ওপর হামলা চালিয়ে ক্যামেরা ও বুম ভাঙচুর করেন।

হামলায় আহত দুই সাংবাদিককে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ক্যামেরাপারসন রুবেল ডান কানে মারাত্মক আঘাত পেয়েছেন।

আহত সাংবাদিক বুলবুল হাবিব বলেন, ‘সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল ৮টায় বিএমডিএ অফিসে সবাই ঠিকমতো উপস্থিত হয় কি না সেটা নিয়ে আমরা লাইভ করছিলাম। লাইভ চলা অবস্থায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদের নির্দেশে একদল কর্মকর্তা-কর্মচারী আমাদের ওপর হামলা করেন। তারা উপর্যুপরি কিল-ঘুষি মারতে থাকেন। আমরা আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এসে ভর্তি হই।’

এ বিষয়ে বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদ ফোনে বলেন, ‘আমি সামনাসামনি ছাড়া কথা বলবো না। আমি ব্যস্ত আছি, আপনি পরে আসেন।’ এ কথা বলেই তিনি সংযোগ কেটে দেন।

এদিকে এই ঘটনার পর বিএমডিএর কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেন রাজশাহীতে কর্মরত সাংবাদিকরা। তারা এ ঘটনায় জড়িতদের অপসারণ দাবি জানান।

পরে অভিযুক্ত দুই কর্মচারীকে সাময়িক বহিষ্কার করে বিএমডিএ কর্তৃপক্ষ। তারা হলেন- ভান্ডার রক্ষক জীবন ও গাড়িচালক আব্দুর সবুর।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বিএমডিএর চেয়ারম্যান আখতার জাহান। তিনি বলেন, এরই মধ্যে দুজন কর্মচারীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটি গঠন করে জড়িত সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।