বরগুনায় ৩ সাংবাদিকের ওপর হামলা, আটক ১

শেয়ার করুনঃ

বরগুনা প্রতিনিধি ::: বরগুনা সদর উপজেলার ঢলুয়া এলাকার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন তিন সাংবাদিক। ইতোমধ্যে এ ঘটনায় জড়িত একজনকে আটক করেছে ‍পুলিশ।

আজ রোববার (১১ ডিসেম্বর) দুপুরে উপজেলার ঢলুয়া ইউনিয়নের ঢলুয়া সরকারি বিদ্যালয় প্রাঙ্গনে এ ঘটনা ঘটে। এ সময় আহত অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সাংবাদিকরা হলেন, এটিএন বাংলা ও এটিএন নিউজের ক্যামেরাম্যান শাহজালাল (২২), মোহনা টেলিভিশনের ক্যামেরাম্যান মো. সুজন (২৩) ও ডিবিসি টেলিভিশনের ক্যামেরাম্যান আরিফুল ইসলাম রুবেল (২৪)।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাংবাদিকরা ঢলুয়া সরকারি বিদ্যালয়ের দুর্নীতি ও অনিয়মের বিষয়ে খবর সংগ্রহ করতে যান। টেলিভিশনের রিপোর্টের জন্য ছবি নেওয়ার পর স্কুলের সামনে একটি দোকানে দাঁড়িয়ে ছিলেন তারা। এ সময় স্কুলের ভেতর থেকে এক ব্যক্তি বের হয়ে এসে সাংবাদিকদের ওপর চড়াও হন। একই সঙ্গে ওই ব্যক্তির পেছনে আসা আরও কয়েকজন ব্যক্তিও সাংবাদিকদের ওপর চড়াও হন। এ সময় ডিবিসি টেলিভিশনের ক্যামেরাটি ভেঙে ফেলেন আরিফুল ইসলাম বাপ্পি নামের এক হামলাকারী। পরে সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান পুলিশ। এ সময় হামলায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়েছে।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মদ জানান, রোববার দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত সাংবাদিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ইতোমধ্যে এক হামলাকারীকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, এখনও লিখিত কোনো অভিযোগ পায়নি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।