বরিশালে ৮ লাখ টাকায় বিক্রি হবে ২৯ মণের ‘টাইটানিক’

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক ::: কোরবানির ঈদ সামনে রেখে বরিশালে আলোচনায় এসেছে ২৯ মণ ওজনের বিশালাকৃতির একটি ষাঁড়। দেখতে অন্য সব ষাঁড়ের চেয়ে বিশাল দেহের অধিকারী হওয়ায় এর নাম রাখা হয়েছে ‘টাইটানিক’। এর দাম হাঁকা হচ্ছে আট লাখ টাকা।

বরিশালের বাবুগঞ্জ উপজেলার রামপট্টি বাজার এলাকায় এমইপি এগ্ৰো ফার্মে ষাঁড়টি পালন করা হয়েছে।

এমইপি এগ্ৰো ফার্ম ঘুরে দেখা যায়, প্রায় তিনশটির মতো গরু লালন-পালন করা হচ্ছে এ ফার্মে। গরুগুলো দেখাশোনার জন্য রয়েছেন ১৩ জন কর্মচারী। এর মধ্যে বিশালাকৃতির ‘টাইটানিক’র লালন-পালনের জন্য নির্ধারিত একজন কর্মচারী।

টাইটানিকের লালন-পালনের দায়িত্বে থাকা আশরাফুল ইসলাম বলেন, ‘দিনে ১ হাজার ৪০০ টাকা খরচ হয় টাইটানিকের পেছনে। সম্পূর্ণ প্রাকৃতিক নিয়মে ষাঁড়টি পালন করা হচ্ছে। তাকে প্রতিদিন ধানের গুঁড়া, গম ভাঙা, ভুট্টাসহ মিক্সড খাবার দেওয়া হয়। দিনে দুইবার গোসল করানো, দেখাশোনা, নিয়মিত পরিচর্যা করাসহ বিভিন্ন দিকে খেয়াল রাখতে হয় আমাকে।’

এমইপি এগ্ৰো ফার্মের ইনচার্জ রাফিউর রহমান অমি বলেন, গত কোরবানির পরপরই গরুটি ফার্মে আনা হয়। তখন এর ওজন ছিল প্রায় ৫০০ কেজির মতো। এখন ওজন হয়েছে ১১৫০ কেজি (প্রায় ২৯ মণ)। আগে গরুটির পেছনে দৈনিক ৮০০-৯০০ টাকা খরচ হলেও এখন প্রায় দেড় হাজার টাকার মতো খরচ হচ্ছে।

অমি বলেন, এটি ফ্রিজিয়ান জাতের গরু। মূলত এর বিশালাকার দেহের কারণে নাম রাখা হয়েছে ‘টাইটানিক’। গরুটি দেখতে প্রতিদিন প্রচুর মানুষ ভিড় করছেন ফার্মে। আট লাখ টাকা হলে এটি বিক্রি করে দেওয়া হবে।

জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের তথ্যমতে, বরিশাল বিভাগে এবার কোরবানির পশুর চাহিদা ৪ লাখ ২৪৭টি।