সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে: আইনমন্ত্রী

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক ::: সংবিধান অমান্যকারীদের ‘বাংলাদেশি নাগরিকত্ব’ নিয়ে প্রশ্ন তুলে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, যারা সংবিধান মানেন না, তারা নিজেদের বাংলাদেশের নাগরিক দাবি করা আমার মনে হয় সঠিক নয়।

তিনি বলেছেন, স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি সংবিধান উপহার দিয়েছিলেন। আমরা সে সংবিধান মেনেই নির্বাচন করবো। আর যারা সংবিধান মানে না তাদের নিজেদের বাংলাদেশি নাগরিক দাবি করা আমার মনে হয় ঠিক না।

শুক্রবার (১৪ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশন এলাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বিএনপি নেতারা অনেক কিছুই বলবেন। আমরা সংবিধান মেনে চলি। সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে। তার কারণ, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন হয়েছিল। সেই স্বাধীন দেশে জাতির পিতার রেখে যাওয়া সংবিধান মেনেই নির্বাচন হবে। সংবিধান অমান্যকারীদের নিজেদের বাংলাদেশি নাগরিক দাবি করা মনে হয় ঠিক না।

এদিন সকালে আইনমন্ত্রী মহানগর প্রভাতী ট্রেনে চড়ে আখাউড়ায় যান। স্টেশনে নেমে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কিছু দিকনির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী আমরা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে গড়ে তুলবো।

আজ মন্ত্রী দিনভর কসবা-আখাউড়ায় পূর্বনির্ধারিত বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

এসময় অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়াসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।