বরিশালে ২ শ্যালককে এলোপাতাড়ি কোপালেন দুলাভাই

শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল নগরীর সাগরদীতে জমিসংক্রান্ত বিরোধীয় জেরে স্ত্রীর আপন দুই ভাই অর্থাৎ শ্যালকদের কুপিয়েছে দুলাভাই। শুক্রবার খুব সকালে ২৪ নং ওয়ার্ডের আব্দুল হামিদ খান সড়কে এই ঘটনা ঘটে। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন এবং আহত দুই ভাইকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করলেও পালিয়ে যায় অস্ত্রধারী আমেরিকা প্রবাসী দুলাভাই মো. নেছারউদ্দিন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আমেরিকা প্রবাসী নেছারউদ্দিন জন্মসূত্রে বরগুনা জেলার বাসিন্দা হলেও তিনি বরিশাল নগরীর সাগরদীতে চাচা শ্বশুরদের কাছ থেকে কিছু জমি ক্রয় করেন এবং সেখানে বাসা করে বসবাস করে আসছেন। তিনি যে জমি ক্রয় করেছেন, তা শ্যালক সোলায়মান রুমি (৩৮) এবং আবুল কালাম আজাদের (৫০) ভূমির পেছনের অংশ। কিন্তু কয়েক বছর ধরে সেই ভূমি ফেলে শ্বশুরের অংশ তার ভাইদের কাছ থেকে ক্রয় করেছেন বলে দাবি করে আসছেন। এনিয়ে তার সাথে সোলায়মান খান রুমি এবং আবুল কালাম আজাদের বিরোধ চলে আসছে। সর্বশেষ যে বিরোধ সংঘাত এবং রক্তপাতে রুপ নিলো, স্ত্রীর আপন দুই ভাইকে রাস্তায় ফেলে কুপিয়ে নৃশংসতার নজীর সৃষ্টি করলেন।

শুক্রবার ফজরের নামাজের কিছু পর তিনি একটি ‘ধারালো দা’ নিয়ে প্রথমে সোলায়মান খান রুমির ওপর হামলা চালিয়ে একপর্যায়ে তাকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। প্রকাশ্যে ভাইকে রাস্তায় ফেলে কোপাতে দেখে বড় ভাই আবুল কালাম আজাদ তাকে প্রতিরোধ করতে গেলে তাকেও কুপিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, জমি বিরোধকে কেন্দ্র করে আপনজন কতটা ভয়ানক রুপ নিতে পারে তার একটি উদাহরণ হয়ে রইল সাগরদীর এই ঘটনা, যা দেখে আশপাশের মানুষ হতবাক-বাকরুদ্ধ হয়েছেন।

এই দৃশ্য দেখে স্থানীয়রা সংশ্লিষ্ট বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় খবর দিলে ১০ মিনিটের মাথায় এসআই আল মাহামুদের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। কিন্তু এর আগে আমেরিকা প্রবাসী নেছারউদ্দিন হামলায় ব্যবহৃত ‘ধারালো দা’ ফেলে পালিয়ে গেছে, ফলে পুলিশ তাকে আটক করতে পারেনি।

এসআই আল মাহামুদ জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পৌছানোর আগেই হামলাকারী নেছারউদ্দিন পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবং এই ঘটনায় আহতের স্বজনদের থানায় অভিযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

সোলায়মান রুমি এবং আবুল কালাম আজাদের স্ত্রীরা জানান, আমেরিকা প্রবাসী দুলা ভাই তাদের চাচার কাছ থেকে ১৯ শতাংশ ভূমি ক্রয় করেছে, কিন্তু সে সেই জমি রেখে এখন সামনে সড়কে পাশের ভূমি দাবি করছেন। এনিয়ে তার সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে, তিনি থানা পুলিশসহ বিভিন্ন স্থানে অভিযোগ করেও হয়রানি করছেন।

সূত্র জানায়, এই বিরোধ মেটাতে ২৩ ও ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর কয়েকবার উদ্যোগ নিলেও তা তিনি মানেননি, বরং একের পর এক হয়রানির পথ বেচে নেন। সর্বশেষ শুক্রবার প্রভাতে যে রক্তারক্তির ঘটনার অবতারণা সৃষ্টি করলেন তা দেখে এবং শুনে স্থানীয় বাসিন্দারা যেমন হতবাক হয়েছেন, তেমনি সংক্ষুব্ধও। এমনকি আপন ভাইদের কোপানোর এই ঘটনায় তার স্ত্রীও বেজায় ক্ষুব্ধ, তিনি স্বামীর অভিযোগসমূহ পুলিশের কাছে তুলে ধরেন এবং ঘটনার বিচারও দাবি করেছেন।

তবে এই বিষয়ে জানতে আমেরিকা প্রবাসীর মুঠোফোনে একাধিকবার কল করা হলে প্রথমে বন্ধ পাওয়া গেলেও পরবর্তীতে তিনি তা রিসিভ করেননি।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলছেন, সাগরদীতে জমি নিয়ে বিরোধে যে সহিংসতার ঘটনা ঘটেছে, তাতে একটি মামলার প্রস্তুতি চলছে। এবং হামলায় যে ধারালো অস্ত্রটি ব্যবহৃত হয়েছে তা পুলিশ উদ্ধার করেছে। পাশাপাশি হামলাকারী আমেরিকা প্রবাসীকে গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।’