বেতাগীতে ইউপি নির্বাচনে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণার ঢল

শেয়ার করুনঃ

সাইফুল ইসলাম, বেতাগী (বরগুনা) প্রতিনিধি :: প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ এপ্রিল ভোটগ্রহণের দিন নির্ধারণ করে তপশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তপশিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ।

বরগুনার বেতাগীতে ৭টি ইউনিয়নেই নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ এপ্রিল। বিগত নির্বাচনগুলোতে উপজেলার ইউনিয়নগুলোর সাধারণ জনগণ লক্ষ করছে তফসীল ঘোষণার পর প্রার্থীরা তাদের প্রচারণায় ব্যস্ত হয়ে পড়তেন কিন্তু এ বছরের চিত্র একদমই ভিন্ন। আনুষ্ঠানিক কোনো ঘোষণা না হওয়ার আগেই প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন তাদের নির্বাচনী এলাকায়। তপসিল ঘোষণার পর যেন তা পেয়ে আরও বেগ, এলাকায় যেন মধুর খোঁজে মৌমাছির ছড়াছড়ি।

প্রচারণার বিষয়টি শুধু এলাকার মধ্যেই সীমাবদ্ধ নয়। বর্তমানে এই আধুনিক যুগে ফেইসবুকসহ সোশ্যাল মিডিয়া একটি অন্যতম প্রচারমাধ্যম ঠিক সেই মাধ্যমটি ব্যবহার করছেন প্রতিনিধিরা তাদের নির্বাচনী কাজে। সম্ভাব্য প্রার্থীদের সমর্থক ও সমর্থক গোষ্ঠীর পেইজ,আইডি ও গ্রুপে সয়লাব ফেইবুক। বিগত বছরের কোনো নির্বাচনে এমনটি দেখা যায়নি বলে মনে করছেন এলাকার সাধারন জনগন।

এলাকার সচেতন নাগরিকরা মনে করেন, “সকল বিষয়ে আমাদের আধুনিকতা এসেছে, আমরা এখন যেকোনো বিষয় ইন্টারনেট নির্ভর হওয়া শুরু করেছি। এটি নিঃসন্দেহে একটি ভালো প্রচার মাধ্যম হিসেবে কাজ করবে”

অনলাইনে প্রচারনার বিষয়ে মোকামিয়া ইউনিয়নের স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম বলেন, “এ বছর অনলাইনে প্রচরনার বিষয়টি নির্বাচনে নতুন মাত্রা যোগ করলো, বিগত কোন নির্বাচনের কোন পোষ্টার ব্যানার আপনার কাছে খোঁজা যত কঠিন ছিল পরবর্তী বছর গুলোতে এই অনলাইনের কল্যানে আপনি খুব সহজেই পেয়ে যাবে এটি কিন্তু খারাপ না কিছুই আর হারাবে না করো, রাখতে হবে না সংরক্ষণ করেই, এগুলো এমনিই সংরক্ষিত।”

তিনি আরও বলেন, “তবে সকলের উচিত এটি ভালো কাজেই ব্যবহার করা, কিছু লোকজন এটি ব্যবহার করে অপরের বিষয়ে খারাপ মন্তব্য করছে,প্রচারনা করছে! যে গুলো আমদের কাম্য না”