তানজিলার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে মানববন্ধন

শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক: ৩ মাসের অন্তঃসত্ত্বা তানজিলা রহমান খানকে শ্বশুর বাড়িতে অত্যাচার নির্যাতন করে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বেলা ১১টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদররোডে বরিশালের সর্বস্তরের নাগরিকবৃন্দের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে নিহত তানজিলার স্বজন, এলাকাবাসী ও বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশ নেয়। এসময় তারা হত্যার সঙ্গে জড়িত স্বামীসহ সবার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

পারিবারিক সূত্র জানায়, বরিশাল নগরের ভাটিখানার মেয়ে তানজিলা রহমান খানকে শ্বশুরবাড়িতে যৌতুকের টাকা না দেওয়ায় হত্যা করা হয়।

মানববন্ধনে বক্তারা জানান, ২০১৬ সালে লক্ষ্মীপুর জেলার, রামগঞ্জ উপজেলার সাইদেরখিল গ্রামের মোল্লা বাড়ির ছেলে জহিরুল ইসলামের সঙ্গে তানজিলার বিয়ে হয়। ২০১৯ সালের আগস্ট মাসে আনুষ্ঠিকভাবে তানজিলাকে শ্বশুর বাড়িতে উঠিয়ে নিয়ে যায়। ডিসেম্বর মাসে জহিরুল তানজিলার কাছে ৫ লাখ টাকা দাবি করে। মেয়ের শান্তির কথা চিন্তা করে বাবা সাইদুর রহমান ২ লাখ টাকা দেয়। বাকি ৩ লাখ টাকার জন্য তানজিলার ওপর নির্যাতন করা হয়। গত ৮ আগস্ট সকালে তানজিলার স্বামী জহিরুল বরিশালে ফোন করে জানায়, তানজিলা চেয়ার থেকে পড়ে অচেতন হয়ে গেছে আমরা হাসপাতালে নিয়ে যাচ্ছি। এ সংবাদ পেয়ে তানজিলার ভাই ও ২ মামা সহ ৯ জন তানজিলার শ্বশুর বাড়িতে যাওয়ার পূর্বে স্থানীয় থানায় বিষয়টি অবহিত করে। পুলিশ ওইদিন দুপুর ৩টার দিকে তানজিলার মরদেহ উদ্ধার করে এবং স্বামী জহিরুল ইসলামকে আটক করে।

এ বিষয়ে তানজিলার ভাই সাইফুর রহমান ৯ আগস্ট বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- তানজিলার বাবা মো. সাইদুর রহমান, মা রুনু খান, বাসদ বরিশাল জেলা শাখার আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবীব রুমন, জেলার সদস্য সচিব ডা. মনিষা চত্রবর্তী, নারী নেত্রী হাসিনা বেগম নিলা, মো. হাসান বেপারী, মাসুমা বেগম, জাকিয়া সুলতানা লিপা ও সাইদুল ইসলাম লিপা প্রমুখ।