ধ্বংসস্তূপ থেকে ঘানার ফুটবলার আতসুর ‘উদ্ধার’ নিয়ে বিভ্রান্তি

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক ::: তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে নিখোঁজ হওয়া ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুকে অবশেষে ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার আল জাজিরা, দ্য ইন্ডিপেন্ডেন্টসহ আন্তর্জাতিক বড় গণমাধ্যমগুলোতে প্রকাশ হয়েছিল এমন খবর।

আসলে তার ক্লাব হ্যাতাস্পোরের পক্ষ থেকেই জানানো হয়েছিল, আতসুকে পাওয়া গেছে। ক্লাবের সহ-সভাপতি মোস্তাফা ওজাত তুরস্কের গণমাধ্যমকে বলেন, আতসুকে জীবিত উদ্ধার হয়েছে, তবে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর তানের সাভুত ধ্বংসস্তূপের ভেতরে রয়ে গেছেন।

এবার ক্লাবের পক্ষ থেকে জানানো হলো, আতসু সম্ভবত নিখোঁজই আছেন। তাকে পাওয়ার খবরটি কেউ নিশ্চিত করে বলতে পারছেন না।

বুধবার হ্যাতাস্পোরের কোচ ভলকান ডেমিরেল বার্তা সংস্থা ‘রয়টার্স’কে বলেছেন, ‘তার অবস্থান সম্পর্কে এখনও কোনো তথ্য নেই। আমরা জানি না তিনি কোথায় আছেন। এটা এমন নয় যে তাকে টেনে বের করা হয়েছে বা অন্য কোথাও নিয়ে যাওয়া হয়েছে।’

এদিকে হ্যাতাস্পোর ক্লাবের চিকিৎসক গার্ভে কেহভেচি তার্কিশ মিডিয়াকে জানান, আতসু কিংবা সাভুতের অবস্থান সম্পর্কেও তারা নিশ্চিত হতে পারেননি।

গার্ভে বলেন, ‘(আমাদের জানানো হয়েছিল আতসুকে) ডর্টুল হাসপাতালে নেওয়া হয়েছে। যখন খবর পাই, আমরা তাকে দেখতে যাই। কিন্তু তিনি সেখানে ছিলেন না। দুর্ভাগ্যজনকভাবে আমাদের মেনে নিতে হচ্ছে, টেনার বা ক্রিশ্চিয়ান আতসু এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন।’

আতসু গত বছরের সেপ্টেম্বরে তুরস্কের ক্লাব হ্যাতাস্পোরে যোগ দেন। এর আগে তিনি নিউক্যাসেল ইউনাইটেড, এভারটন ও পোর্তোর মতো ক্লাবের হয়ে মাঠে দারুণ পারফর্ম করেছেন।

সর্বশেষ রোববার রাতেও ক্যাসিমপাসার বিরুদ্ধে মাঠে নেমেছিলেন আদসু। এদিন ম্যাচের শুরুতে তাকে সাইড বেঞ্চে দেখা গেলেও বদলি হিসেবে পরে মাঠে নামেন তিনি। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯৭ মিনিটে) গোল করে দলকে ১-০ ব্যবধানে জয় উপহার দেন ঘানার তারকা এ খেলোয়াড়।