ফের চমক বরিশাল দলে, যোগ দিলেন ক্যারিবীয় তারকা ফ্লেচার

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক :::: টানা দুই ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে ফরচুন বরিশাল। রংপুর রাইডার্সের বিপক্ষে প্লে অফের ম্যাচে হারলে আসর থেকে বিদায় নিতে হবে তাদের। তার আগে দলের শক্তি বাড়াতে একের পর এক বিদেশি তারকাকে দলে ভিড়িয়ে চমক দেখাচ্ছে বরিশালের ফ্র্যাঞ্চাইজি।

রিস টপলি, ভানুকা রাজাপাকসের পর এবার তারা দলে ভিড়িয়েছে ক্যারিবীয় ব্যাটার আন্দ্রে ফ্লেচারকে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে ফ্লেচারকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল ফ্র্যাঞ্চাইজি।

চলতি আসরের শুরু থেকেই উড়ছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল। সিলেট স্ট্রাইকার্সের সঙ্গে পয়েন্ট টেবিলে চলছিল তাদের লড়াই। কিন্তু মাশরাফী বিন মোর্ত্তজার দল টেবিলের শীর্ষে থাকলেও, চারে থেকে গ্রুপ পর্ব শেষ করতে হয়েছে সাকিবদের।

ফলে শিরোপার লড়াইয়ে টিকে থাকতে তাদের এখন পাড়ি দিতে হবে কঠিন পথ। এলিমিনেটরে তাদের মোকাবিলা করতে হবে টেবিলের তিনে থাকা রংপুর রাইডার্সের। এ ম্যাচ জিতলে তারা পাবে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট । আর হারলে আসর থেকে বিদায় নিতে হবে তাদের।

বাঁচা-মরার এমন সমীকরণে দলে নেই আবার পাকিস্তানি ব্যাটার ইফতিখার আহমেদ। সাকিবের পর চলতি বিপিএলে তিনিই ছিলেন বরিশালের সর্বোচ্চ রান সংগ্রাহক। ইফতিখারের সঙ্গে পাকিস্তানে ফিরে গেছেন পেসার মোহাম্মদ ওয়াসিমও। তার অভাবও টের পাচ্ছে ফ্র্যাঞ্চাইজি।

তাদের ঘাটতি পূরণ করতে ইতোমধ্যে তাই বরিশাল দলে ভিড়িয়েছে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস, ইংল্যান্ডের পেসার রিস টপলি ও লঙ্কান ব্যাটার ভানুকা রাজাপাকসাকে।

আর শেষদিকে চমক দেখিয়ে দলে ভিড়িয়েছেন আন্দ্রে ফ্লেচারকে। সংযুক্ত আরব আমিরাতে চলমান আইএলটি-টোয়েন্টির দল এমিরেটসের হয়ে এতদিন খেলেছেন এ ক্যারিবীয় ব্যাটার। কিন্তু ফাইনালের আগে তার দল বাদ পড়ায় তিনি যোগ দিয়েছেন বরিশাল শিবিরে।

২০১৬ সাল থেকে প্রায় নিয়মিত বিপিএলে অংশ নেয়া ফ্লেচার গত বছর খেলেছিলেন খুলনাতে। বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি লিগটিতে এখন পর্যন্ত ৩৯ ম্যাচ খেলে ২ সেঞ্চুরি ও ৬ ফিফটিতে ৩৪.৬৬ গড়ে তিনি করেছেন ১১৪৪ রান।