ঢাকা বিশ্ববিদ্যালয়ে চিরকুট-এর ২০ বছর পূর্তি উৎসব উদযাপন

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক ::: সাফল্যের দুই দশক পেরিয়ে এসেছে চিরকুট ব্যান্ড। বিশেষ এই উপলক্ষ ব্যান্ডটি উদ্যাপন করবে গানে গানে। যেখানে চিরকুটের জন্ম, সেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই ২০ বছর পূর্তির উৎসব আয়োজন করেছে ব্যান্ডটি।

জানা গেছে, আগামীকাল সন্ধ্যা ছয়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে (সেন্ট্রাল ফিল্ড) আয়োজন করা হয়েছে ‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ শিরোনামের বিশেষ এই কনসার্ট।

ফোক থেকে রক, ক্লাসিক্যাল থেকে দেশের গান কিংবা চলচ্চিত্র—চিরকুট যেখানেই তাদের শব্দসুর পৌঁছে দিয়েছে, পেয়েছে শ্রোতাদের ভালোবাসা। আর তাই তো মানুষের নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছে ব্যান্ডটির ‘আহারে জীবন’, ‘কানামাছি’, ‘জাদুর শহর’, ‘দুনিয়া’, ‘এই শহরের কাকটাও জেনে গেছে’ কিংবা ‘খাজনা’র মতো জনপ্রিয় সব গান। গত বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদ্যাপনে নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ারে গান করে চিরকুট। সেখানে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ’ কনসার্টে বিশ্ববিখ্যাত ব্যান্ড ‘স্করপিয়ন্স’-এর সঙ্গে একই মঞ্চে পারফর্ম করার বিরল গৌরব অর্জন করে চিরকুট।

সেই গৌরবময় মুহূর্তকে মাথায় রেখেই চিরকুটের ২০ বছর পূর্তির কনসার্টের নাম রাখা হয়েছে ‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’। এ আয়োজনে চিরকুটকে শুভকামনা জানাতে হাজির হবেন দেশের নানা অঙ্গনের তারকারা। থাকবে জনপ্রিয় ব্যান্ড ক্রিপটিক ফেইট, অ্যাশেজ, বাংলা ফাইভ, কাকতাল ও বাঙ্গু বিবি। তাদের লাইভ পারফরম্যান্সের সঙ্গে থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির দুর্গ, কোলস্লো ও ইনট্রয়েট-এর পরিবেশনা। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ব্যান্ডতারকা মাকসুদুল হক, ফোয়াদ নাসের বাবু, নকীব খান, ব্যান্ড মাইলস, অভিনেতা ইন্তেখাব দিনার, জয়া আহসান, জাকিয়া বারী মম, ইমতিয়াজ বর্ষণ ও নাজিয়া হক অর্ষা। সংগীতের এই মহোৎসবে থাকছে আরও নানা আয়োজন।

এ কনসার্টের টিকিটের মূল্য রাখা হয়েছে ৫০০ টাকা। কনসার্টটি আয়োজন করছে সল্ট ক্রিয়েটিভস। ভক্তদের উদ্দেশে চিরকুট ব্যান্ডের প্রধান শারমিন সুলতানা সুমি বলেন, ‘চিরকুটের ২০ বছর পূর্তিতে ‘‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’’ কনসার্টে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বসতে যাচ্ছে স্বজনদের মেলা। আপনাদের কাছে নিয়মিত নতুন নতুন বাংলা গান তুলে দেওয়ার আপ্রাণ চেষ্টার এই বর্ণাঢ্য মহোৎসবে পাশে চাই আপনাকে। আসুন, বসন্তের এই একটা রাত কাটাই গান আর গৌরব উদ্যাপনে।’