বিশ্বজুড়ে করোনায় আরও ৫৭৯ মৃত্যু, নতুন শনাক্ত এক লাখ ৩৫ হাজার

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক ::: বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ৫৭৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন এক লাখ ৩৫ হাজার ৩৮৯ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৭ লাখ ৯৩ হাজার ৩৫৩ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯০ লাখ ১০ হাজার ৩২ জনে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই জার্মানি, জাপান, তাইওয়ান, রাশিয়া, ফ্রান্স ও ব্রাজিলের মতো দেশগুলোর অবস্থান।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৭৬৩ জন সংক্রমিত এবং মারা গেছেন ১০৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৮০ লাখ ৪৩ হাজার ৮৭৪ জন এবং মোট মারা গেছেন এক লাখ ৬৭ হাজার ৪৯১ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ২০২ জন এবং মারা গেছেন ৭২ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ১৭ হাজার ৩৬২ জন শনাক্ত এবং ৭১ হাজার ৮০৯ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন এক হাজার ৮৮০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৯ লাখ ৯২ হাজার ১৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৮ হাজার ৬৯ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ১০০ জন এবং মারা গেছেন ১৩০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৫০ লাখ ৭৬ হাজার ৯০১ জন শনাক্ত এবং ১১ লাখ ৪৩ হাজার ৫৮৩ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ২৭৭ জন এবং মারা গেছেন ৩৮ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২১ লাখ ৮৯ হাজার ৯৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৮৬৭ জনের।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৭৪ জন এবং মারা গেছেন ৩২ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৫ লাখ ৯৫ হাজার ৯৬৪ জন শনাক্ত হয়েছেন এবং ১ লাখ ৬৪ হাজার ৭৯১ জন মারা গেছেন।

একদিনে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৮৮০ জন এবং মারা গেছেন আটজন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি চার লাখ ৪৫ হাজার ৭৭৫ জন এবং মারা গেছেন ৩৩ হাজার ৮৭৩ জন। মেক্সিকোতে একদিনে সংক্রমিত হয়েছেন এক হাজার ৩৮ জন এবং মারা গেছেন ১১ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ৪৪ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৯ লাখ ৫৪ হাজার ৪৫৩ জন এবং মৃত্যু হয়েছে ১৭ হাজার ৬০৮ জনের।