সিরিয়ায় ভূমিকম্পে বাবাহারা কিশোরকে জড়িয়ে ধরলেন ক্রিশ্চিয়ানো রোনালদো

শেয়ার করুনঃ

অনলাইন ডেস্ক ::: বিশাল অংকের বিনিময়ে সৌদি আরবের আল নাসরে যোগ দিয়েই শিরোনামে ক্রিশ্চিয়ানো রোনালদো। এখনও নিয়মিত শিরোনাম হচ্ছেন হয়তো গোল করে, কিংবা ভিন্ন কোনো ঘটনার জন্ম দিয়ে। এবার এক মানবিক কাজে অংশ নিয়ে দারুণভাবে নন্দিত এবং শিরোনামে আসলেন তিনি।

তুরস্ক এবং সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে প্রাণ হারিয়েছে ৪৫ হাজারেরও বেশি মানুষ। যেখানে বাবাকে হারিয়েছে সিরিয়ার ১০ বছরের কিশোর নাবিল সাইদ। পরিবার বলতে একমাত্র মা রয়েছে তার। সেই নাবিলকে কাছে ডেকে নিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে বুকে জড়িয়ে ধরলেন। রোনালদোর এই মানবিক মুখের প্রশংসায় পঞ্চমুখ সবাই।

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে দুর্গতদের সাহায্যের জন্য উদ্ধারকারী দল পাঠিয়েছিল সৌদি আরব। তাদের কাছেই নিজের ইচ্ছার কথা জানিয়েছিল কিশোর নাবিল। জানিয়েছিল, রোনালদোর খেলা সামনে থেকে দেখতে চায় সে। নাবিলের সেই আর্জির ভিডিও ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে।

সে খবর পৌঁছে যায় সৌদি প্রশাসনের কাছেও। সৌদি এন্টারটেইনমেন্ট (বিনোদন) অথরিটির বোর্ড ডিরেক্টরস অব জেনারেল এর চেয়ারম্যান তুর্কি আল-শেখ নির্দেশ দেন, নাবিলকে খুঁজে বের করতে। তিনি এ বিষয়ে আল নাসের ক্লাবের মালিকের সঙ্গেও কথা বলেন। খবর পান রোনালদোও। তিনিও জানান, নাবিলের সঙ্গে দেখা করতে চান।

শেষ পর্যন্ত নাবিলকে খুঁজে তাকে সৌদিতে আমন্ত্রণ জানানো হয়। মায়ের সঙ্গে সৌদি পৌঁছায় সে। সব ব্যবস্থা করে সৌদি সরকার। তার পরই আল বাতেনের বিরুদ্ধে আল নাসেরের খেলা মাঠে বসে দেখার সুযোগ পায় নাবিল। খেলা শেষে সাজঘরে নাবিলকে ডেকে পাঠান রোনালদো। তাকে জড়িয়ে ধরেন সিআর সেভেন।

রোনালদোকে জড়িয়ে ধরে ছোট্ট নাবিলকে বলতে শোনা যাচ্ছিল, আই লাভ ইউ। রোনালদোও তাকে জড়িয়ে ধরে বললেন, আই লাভ ইউ।

রোনালদোর সঙ্গে দেখা করার সুযোগ পেয়ে খুব খুশি নাবিল। সে বলেছে, ‘আমি বিশ্বাস করতে পারছি না যে সৌদি আরবে আছি। রোনালদো আমাক জড়িয়ে ধরেছে। আমার সঙ্গে কথা বলেছে। আমি খুব খুশি।’ রোনালদোর সঙ্গে মিলে তার বিখ্যাত ‘সিউ’ উল্লাস করতেও দেখা যায় নাবিলকে।